সকল মেনু

ডিএসইতে লেনদেন ৭০০ কোটি ছাড়াল

dse1431859178অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭১০ কোটি ৬০ লাখ টাকা, যা গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেনের পরিমাণ।
দিন শেষে ডিএসইর প্রধান সূচক (ডিএসইএক্স) ১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩১৫ পয়েন্টে অবস্থান করছে। শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৫১ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৩০ পয়েন্টে।
ডিএসইতে গত কার্যদিবসের চেয়ে লেনদেন বেড়েছে ৪১ কোটি ২১ লাখ টাকার। আগের (বৃহস্পতিবার) কার্যদিবসে এ বাজারে লেনদেন হয়েছিল ৬৬৯ কোটি ৩৯ লাখ টাকা। লেনদেনে অংশ নেয় ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির শেয়ার দর।
দিন শেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সার্বিক সূচক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩৪৯ পয়েন্টে। মোট লেনদেন হয়েছে ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১৪০টি এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।
ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হল- ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি, আরএকে সিরামিকস, খুলনা পাওয়ার কোম্পানি, সাইফ পাওয়ারটেক, এসিআই ফরমুলেশনস, এমজেএল বিডি, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বিডি থাই ও বারাকাত পাওয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top