সকল মেনু

চালকদের সচেতনতায় দুর্ঘটনা অনেকাংশে কমিয়ে আনা সম্ভব- কাঞ্চন

unnamed এসএস মিঠু ,জয়পুরহাট : সড়ক দূর্ঘটনা রোধে জয়পুরহাটে জেলা পরিষদ মিলনায়তনে (টাইন হলে) সাসটেইনেবল রুরাাল ইনফ্রাষ্ট্রাকচার ইমপ্রুভমেন্ট প্রজেক্ট,এলজিইডি ও নিরাপদ সড়ক চাই (নিসচা) এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমুলক এক প্রশিক্ষন কর্মশালা ও শোভা যাত্রা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে সামজিক সংগঠন- নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ওই কর্মশালায় বলেছেন,‘গাড়ি চালকদের দক্ষতা ও একটু খানি সচেতনতায় সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমিয়ে আনা সম্ভব। সেই সাথে পথচারী ও সাধারন মানুষকেও এ বিষয়ে আরো সচেতন হতে হবে।

কর্মশালায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জয়পুরহাট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোফাখখারুল ইসলাম, বগুড়া অঞ্চলের এলজিইডির উপ-প্রকল্প পরিচালক তৌফিক হাসান, জয়পুরহাটের সহকারী পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী নাঈমা নাজনীন নাজ, নিরাপদ সড়ক চাই এর জেলা আহ্বায়ক মোল্লা সামসুল আলম প্রমুখ।

ওই প্রশিক্ষন কর্মশালায় জেলার ১৫০জন পেশাদার গাড়ী চালক অংশ গ্রহন করেন।এর আগে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শহরের জয়পুরহাট শহীদ ডাঃ আবুল কাশেম ময়দান এক বর্ণাঢ্য শোভা যাত্রা হতে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top