সকল মেনু

ব্যক্তিগত নিরাপত্তা চান না ইমরান

imran-h-sarkarনিউজ ডেস্ক : আমি আমার নিজের নিরাপত্তা নিয়ে ভাবছি না। যাকে ইচ্ছা তাকেই তো হত্যা করা হচ্ছে। যারা প্রতিবাদ করছে তাদেরকেই আক্রমণ করা হচ্ছে। বাংলাদেশের কেউই তো এখন নিরাপদ না। সেখানে আমার ব্যক্তি নিরাপত্তা গুরুত্বপূর্ণ না। গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার একান্ত সাক্ষাৎকারে বলেন, সরকারের কাছে আমি ব্যক্তিগত নিরাপত্তা চাই না। তবে আমি চাই যারা অপরাধী তাদের বিচারের আওতায় নিয়ে আসা হোক এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক। যাতে অপরাধীরা ভবিষ্যতে অপরাধ করা সাহস না পায়।
৮৪ জন ব্লগারদের নামের তালিকায় মধ্যে রয়েছে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার নাম। তবে তিনি ব্যক্তি নিরাপত্তা চাচ্ছেন না সরকারের কাছে।
একের পর এক ব্লগারদের হত্যার ব্যাপারে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, একের পর এক হত্যা কা-গুলো ঘটে যাচ্ছে, গত আড়াই বছরে ২১ জন ব্লগারকে হত্যা করা হয়েছে। অথচ সরকার বা রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর কোনো ধরনের তৎপরতা দেখা যাচ্ছে না। তিনি বলেন, এই হত্যাকা- যারা চলাচ্ছেন, তারা সরকারের ভেতরে থাকা এবং গোয়েন্দা বাহিনীর ভেতরে থাকা ঘাপটি মারা চক্রগুলো জঙ্গি গোষ্ঠীর পৃষ্ঠপোষকদের সমর্থনে এবং তাদের সহযোগিতায় এসব কর্মকা- চালাচ্ছেন। এই হত্যাকা-ের পুরো দায়ভার রাষ্ট্রকে নিতে হবে। কেননা একটা ঘটনার পর যখন তার বিচার হচ্ছে না তখন আরেকটি ঘটনা ঘটছে। সুতরাং কোনোভাবেই রাষ্ট্র এর দায়ভার এড়াতে পারে না।
পহেলা বৈশাখ ঢাকা বিশ্ববিদ্যালয়েরি ছাত্র শিক্ষক কেন্দ্র সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ পথে নারীদের শ্লীলতাহানির ঘটনায় নিন্দা ও সমালোচনার ঝড় বইছে সর্বত্র। এ ঘটনায় অভিযুক্তদের ফুটেজ প্রকাশ করার পরও অভিযুক্তদের গ্রেফতার করা হচ্ছে না সেখানে কি সরকারে আন্তরিকতার অভাব রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে ইমরান এইচ সরকার বলেন, সরকারের আন্তরিকতার অভাব তো রয়েছেই, এর চেয়ে বড় কথা হলো গ্রেফতার তো করা হয়নি বরং যারা বিচারের দাবিতে আন্দোলন করছে তাদের উপরই নিপীড়ন করা হচ্ছে। এখানে অপরাধীরাই সরকারের পৃষ্ঠপোষকতা পাচ্ছে।
বর্ষবরণে নারীদের শ্লীলতাহানির ঘটনায় বিচারের দাবিতে আন্দোলনকারীদের উপর পুলিশের নির্যাতনের ঘটনায় একজন পুলিশকে বরখাস্ত করাই যথেষ্ট নয় বলে জানান গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। কারণ সেখানে একজন পুলিশ ছিল না ওখানে বেশ কয়জন পুলিশ ছিল। যে পুলিশ নারীর উপর লাথি মেরেছে তাকে তো এখনও বরখাস্ত করা হয়নি। তিনি বলেন,এতো দিন হয়ে গেছে অপরাধীদের খুঁজে বের না করে বরং যারা বিচারের দাবিতে আন্দোলন করতে চাইছে তাদের উপরে এই আক্রমণের নীল নকশা তৈরি করল তাদের উপর কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না? কেন এখনও অপরাধীদের খুঁজে বের করা হচ্ছে না?
সরকারকে কি বিশ্বাস করতে পারছেন না এমন প্রশ্নের জবাবে ইমরান বলেন, বিশ্বাসের বিষয়টি হচ্ছে সরকারকে আন্তরিকতার সঙ্গে প্রমাণ করতে হবে কাজের মাধ্যমে। সরকার অপরাধীদের ব্যাপারে কোন ছাড় দিচ্ছে না। তারা অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে আন্তরিক। এটা প্রমাণ করতে হবে। এটা আমার আপনার একজনের বিশ্বাসের ব্যাপার না, ১৬ কোটি মানুষের কাছে এই আস্থা তৈরি হতে হবে, সরকার অপরাধীর বিরুদ্ধে যে কোনো ভাবেই ব্যবস্থা নিবে। এই আস্থাটা আমাদের দরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top