সকল মেনু

মন্ত্রী হিসেবে ওবায়দুল কাদেরের প্রথম বিদেশ সফর

indexঅনলাইন রিপোর্ট : ভাররেত পরিবহন ও জনপথ মন্ত্রী নীতিশ গড়কারীর আমন্ত্রণে চারদিনের সফরে ভারতে রয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। আর গত সাড়ে তিন বছরে এটাই তার প্রথম কোন বিদেশ সফর। প্রথম বিদেশ সফরের কথা জানিয়েছেন মন্ত্রী নিজেই ।
এ বিষয়ে ওবায়দুল কাদের তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন “ভারতের পরিবহন ও জনপথ মন্ত্রী নীতিশ গড়কারীর আমন্ত্রণে চারদিনের সফরে আমি এখন ভারতে। গত সাড়ে তিন বছরে এটাই আমার প্রথম কোন বিদেশ সফর।”
বর্তমান সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী হিসেবে ওবায়দুল কাদের ১৬ মাস পার করলেও মন্ত্রী হিসেবে তিনি সাড়ে তিন বছর পার করেছেন।
কারণ, আওয়ামী লীগ সরকারের গত মেয়াদের শেষ দিকে তিনি যোগাযোগ ও রেলমন্ত্রণালয়ের দায়িত্ব পান। ওই মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা সুরঞ্জিত সেনগুপ্ত একটি অর্থ কেলেঙ্কারীর পরে পদত্যাগ করলে মন্ত্রীত্ব দেওয়া হয় ওবায়দুল কাদেরকে। এরপর ৫ জানুয়ারির নির্বাচনের পর সরকার গঠন করলে তিনি আবারও জায়গা পান শেখ হাসিনার টানা দ্বিতীয় মেয়াদের সরকারে।
জানা যায়, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরের আগে দু’দেশের মধ্যে সড়ক অবকাঠামো-সংক্রান্ত নানা বিষয় ও দুটি বাস সার্ভিস বিষয়গুলো চূড়ান্ত করতেই ভারত গেছেন ওবায়দুল কাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top