সকল মেনু

নেপালে মার্কিন সেনা হেলিকপ্টার নিখোঁজ

Marine-chopper_thereport24নিজস্ব প্রতিনিধি : ভূমিকম্প বিধ্বস্ত নেপালে উদ্ধার অভিযান ও ত্রাণ সরবরাহে জড়িত মার্কিন মেরিন কর্পসের একটি হেলিকপ্টার নিখোঁজ রয়েছে। ছয় মার্কিন মেরিন সেনা ও দুই নেপালী সেনা সদস্যসহ মোট আটজন নিয়ে মঙ্গলবার বিকেলে হেলিকপ্টারটি হারিয়ে যায়। খবর রয়টার্সের।  বনিখোজ বিমানের সাংথ্যা বলা শুশিক
যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগের কার্যালয় পেন্টাগনের এক মুখপাত্র কর্নেল স্টিভ ওয়ারেন জানান, মার্কিন সামরিক বিভাগ মঙ্গলবার হেলিকপ্টারটির সঙ্গে সর্বশেষ যোগাযোগ করতে পেরেছে। ওই সময় হেলিকপ্টারটিতে থাকা ক্রুরা এর জ্বালানী সঙ্কট নিয়ে আলোচনা করছিল।

তিনি আরও জানান, এ ঘটনার পরপরই মেরিন কর্পের তিনটি বিমান হেলিকপ্টারটির খোঁজে যায়। ৯০ মিনিট ধরে অভিযান চালিয়েও তারা হেলিকপ্টারটির সন্ধান পায়নি।

ওয়ারেন জানান, রাত হয়ে যাওয়ায় অনুসন্ধান কার্যক্রম বন্ধ করা হয়। তবে নেপালী সেনা সদস্যরা অনুসন্ধান কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

তিনি জানিয়েছেন, ইউএইচ-১ওয়াই হায়েস হেলিকপ্টারটি ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সরঞ্জাম ও চাল সরবরাহের কাজে জড়িত ছিল।

নেপালে গত ২৫ এপ্রিল ৭ দশমিক ৮ মাত্রার এক বড় ধরনের ভূমিকম্প অনুভূত হয়। এ ঘটনায় এ পর্যন্ত ৮ হাজার ৪০০-এরও বেশি লোক মৃত্যুবরণ করেছে।

ওই ভূকম্পনের ঘটনায় উদ্ধারকাজ পরিপূর্ণভাবে শেষ না হতেই গত মঙ্গলবার দেশটিতে ৭ দশমিক ৩ মাত্রার আরেকটি বড় ধরনের ভূমিকম্প অনুভূত হয়। এতে এ পর্যন্ত ৪০ জনেরও বেশি মৃত্যুবরণ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top