চট্টগ্রাম জাতীয়

আগামী ঈদে আমরা যাত্রীদের আরো বেশী সেবা দিতে পারবো- রেলপথমন্ত্রী

unnamed  চট্টগ্রাম প্রতিনিধি: রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক বলেছেন, আগামী ঈদুল ফিতরে আমরা যাত্রীদের বিগত সময়ের তুলনায় আরো বেশী সেবা দিতে সক্ষম হবো। নতুন নতুন কোচ সংযোজনের মাধ্যমে যাত্রীদের যাতায়াত আরো সহজ করা সম্ভব হবে। চট্টগ্রামের পাহাড়তলী ও দিনাজপুরের সৈয়দপুরে অবস্থিত রেলওয়ে কারাখানায় এ বছর বেশী সংখ্যক কোচ ও ইঞ্জিন মেরামত করে রেলের বহরে যোগকরা হবে। এ বছর ঈদে পাহারতলী রেলওয়ে ওয়ার্কশপ থেকে ৮৫ টি কোচ মেরামত করে ঈদে যাত্রীসেবা দেয়া হবে।
রেলমন্ত্রী এসময় আরো বলেন, যাত্রীদের  সেবা দেয়াই আমাদের মূল লক্ষ্য। বর্তমানে বাংলাদেশ রেলওয়েতে ৪৬টি প্রকল্প চালু রয়েছে। এ বছরে নতুন কিছু কোচ রেলের বহরে যোগ হবে। এতে করে যাত্রীসেবার মান আরো বৃদ্ধি পাবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, কালোবাজারী রোধে আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। প্রতিবছরের ন্যায় প্রতিটি ষ্টেশনে কালোবাজারি বন্ধ আর ট্রেনের শিডিউল সঠিক রেখে সার্বক্ষনিক যাত্রীদের সেবা দেয়ার লক্ষ্যে কাজ করছে রেলওয়ের সর্বস্তরের কর্মকর্তারা। বর্তমানে রেলের সেবার মান অতিতের চেয়ে অনেক গুণ বেড়েছে তাই সর্বস্তরের মানুষ এখন নিরাপদ বাহন হিসেবে রেলকেই বেশী প্রধান্য দিচ্ছে।  রেলেওয়ের সম্পত্তি অবৈধ দখল সম্পকে মন্ত্রী জানান রেলের সম্পদ অবৈধ দখলের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চলমান রয়েছে। দখলদার যতই ক্ষমতাশীল হোকনা কেন তা দখল মুক্ত করা হবে। মন্ত্রী রেলওয়ে কারখানা পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন।
পরিদর্শন শেষে মন্ত্রী সিআরবি‘র হল রুমে বাংলাদেশ রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে রেলওয়ের দূর্ঘটনা রোধে করনীয় সম্পর্কে এক মতবিনিময় সভায় যোগদান করেন। এসময় মন্ত্রী রেলওয়েতে দূর্ঘটনা রোধ কল্পে কারণ ও প্রতিকার সম্পর্কে জানতে চান এবং ভবিষ্যতে দূর্ঘটনা রোধে সর্বোচ্চ সতর্ক থাকার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন।
পরিদর্শন ও মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ফিরোজ সালাহ উদ্দীন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, এ ডি জি(আরএস) খলিলুর রহমান সহ বাংলাদেশ রেলওয়ের উর্দ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।