সকল মেনু

ছাত্রলীগকে কেউ যেন কলঙ্কিত না করতে পারে- বাণিজ্যমন্ত্রী

unnamed ভোলা প্রতিনিধি: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেছেন, ছাত্রলীগের ইতিহাস গর্বিত ইতিহাস। তাই ছাত্রলীগকে কেউ যেন কলঙ্কিত না করতে পারে সেদিকে সতর্ক থাকতে হবে। আমি যখন ডাকসুর ভিপি ছিলাম তখন সর্বদলীয় ছাত্র পরিষদ গঠন করেছিলাম। সেই ছাত্র পরিষদ গণ অভ্যুত্থানে রুপ নেয়। ১৯৬৯ সালের ২২ শে ফেব্রুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কারাগার থেকে মুক্ত করেছিলাম। পরবর্তীতে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা তখন স্বাধীনতা যুদ্ধের আন্দোলনে ঝাপিয়ে পড়েছিলাম। যদিও আমরা স্বাধীনতা পেয়েছি, কিন্তু স্বাধীনতার স্বাধ গ্রহণ করতে পারিনি। ০৯ মে শনিবার দুপুরে ভোলার কবি মোজাম্মেল হক টাউন হলে ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, ১৯৪৮ সালের ৪ঠা মে ছাত্রলীগ প্রতিষ্ঠা করে স্বাধীনতার বীজ রোপন করেছিলাম। স্বাধীনতা আন্দোলনসহ দেশের সব আন্দোলনেই ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছে। তিনি আরো বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া পরাজিত হয়েছেন। অতীতেও তিনি পরাজিত হয়েছেন। কারণ তিনি বললেন শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরবেননা। শেষ পর্যন্ত নিজেই আবার ঘরে ফিরে গেলেন। তিনি যখন নিজেই গুলশান বিএনপি কার্যালয়ে অবস্থান করার পর সেখান থেকে বেরিয়ে এসে আদালতে আত্মসমর্পন করলেন। কিন্তু মাঝখান দিয়ে হরতাল-অবরোধের নামে বহু মানুষকে পুড়িয়ে মেরেছেন। মায়ের কোলের নিস্পাপ শিশুকে পুয়ে মেরেছেন। পুলিশ সদস্যকে মেরেছেন। ৫ জানুয়ারীর নির্বাচন বানচালের চেষ্টা করেছিলেন।
তিনি খালেদা জিয়াকে প্রশ্ন রেখে বলেন, হরতাল-অবরোধের নামে যাদেরকে আপনি পেট্রোল বোমা মারিয়ে হত্যা করলেন তাদের সন্তানদের কি হবে। তিনটি সিটি নির্বাচনেও জনগন ব্যালটের মাধ্যমে বিএনপিকে প্রত্যাত্থ্যান করেছেন।
তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে খালেদা জিয়া তখন দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করেছে। বঙ্গবন্ধুর ৭৫ এ দেশে যখন সাড়ে সাত কোটি মানুষ ছিল তখন দেশে খাদ্যের অভাব ছিল। আজ ১৬ কোটি মানুষের এ দেশে এখন আর খাদ্যের কোন অভাব নেই। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এ দেশের চাল এখন বিদেশে রপ্তানী করা হচ্ছে। এক সময়ে এ দেশে কোন রিজার্ভ ছিলনা। আজ রিজার্ভ বেড়েছে। আগে ডলার রপ্তানীর হারও কম ছিল। এবার ৩৩ বিলিয়ন ডলার রপ্তানী হবে। যে পাকিস্তানীদের বিরুদ্ধে যুদ্ধ করে স্বাধীনতা পেয়েছি, আজ সে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিকসহ সব দিক থেকে পাকিস্তানের চেয়ে এগিয়ে রয়েছে।
বিশেষ অতিথি ছিলেন বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করেন। প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।
জেলা ছাত্রলীগের সভাপতি আবিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, পৌর মেয়র মনিরুজ্জামান মনির, ছাত্রলীগ নেতা জোবায়েদুল আলম, মাকসুদুর রহমান, জয়দেব নন্দী, শাহ এমরান সোহাগ, মামুনুর রশিদ, হাসানুজ্জামান তারেক, ওমর শরীফ, এস এম তৈয়বুর রহমান প্রমূখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top