সকল মেনু

পাকিস্তানের স্বস্তির জয়

pakistan-win20150509141054ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজের শেষটা ভালো হলো না বাংলাদেশের। সফরকারীদের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টি জয়ের পর সিরিজের প্রথম টেস্টে মর্যাদার ড্র করেছিল টাইগাররা। তবে সিরিজের শেষ টেস্টে দুই ইনিংসেই ব্যাটসম্যানদের ব্যর্থতায় বাংলাদেশ হেরে গেল ৩২৮ রানের বড় ব্যবধানে। ফলে এবারের বাংলাদেশ সফরে পাঁচ ম্যাচ (প্রস্তুতি ম্যাচসহ ছয়) পর এই প্রথম জয়ের মুখ দেখল সফরকারীরা।

ঢাকা টেস্টে পাকিস্তানের দেওয়া ৫৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২২১ রানে অলআউট হয় স্বাগতিকরা।  ফলে ৩২৮ রানের জয়ে দুই ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে জিতে নেয় পাকিস্তান।

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ১ উইকেটে ৬৩ রান।  তামিম ইকবাল ৩২ ও মুমিনুল হক ১৫ রানে অপরাজিত ছিলেন। সেখান থেকে শনিবার চতুর্থ দিনের খেলা শুরু করেন দুজন। তবে দলীয় ৮৬ রানে ব্যক্তিগত ৪২ রান করে ফিরে যান তামিম। ইমরান খানের করা অফ স্ট্যাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের গ্লাভসে ধরা পড়েন এই বাঁহাতি। ৬৭ বলে ৭ চারে তামিমের সংগ্রহ ৪২ রান।

তামিমের বিদায়ের পর স্কোরবোর্ডে আর ৯ রান জমা হতেই সাজঘরের পথ ধরেন নতুন ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। ইমরানের বলে ইউনুস খানের হাতে ধরা পড়েন এই ডানহাতি। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে মাত্র ২ রান। এরপর মুমিনুলের সঙ্গে ২৬ রানের জুটি গড়ে সাকিবও বিদায় নেন। মোহাম্মদ হাফিজের বল ক্রিজ ছেড়ে উঠে এসে ছক্কা মারতে গিয়ে লং অফে ওয়াহাব রিয়াজের হাতে ধরা পড়েন ১৩ রান করা সাকিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top