জাতীয় প্রধান খবর

ভুল মেনে নেবো, ভুল বুঝানো নয় : সাঈদ খোকন

Sayeed-Khokon20150509201348নিজস্ব প্রতিনিধি : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ভুল মেনে নেবো, কিন্তু ভুল বুঝানো মেনে নেবো না। পরিশ্রম করলে বিশ্রামের ব্যবস্থা রাখব। কিন্তু ফাঁকিবাজি মেনে নেবো না। কেউ আমার আত্মীয়স্বজন পরিচয় দিয়ে বিভিন্ন ফাইল নিয়ে তদবিরে আসতে পারে। আমি বলে দিচ্ছে, সেসব ফাইল সোজা ফিরিয়ে দিবেন এবং সঙ্গে সঙ্গে আমাকে জানাবেন।

শনিবার বিকেলে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে ডিএসসিসির মেয়র ও কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের হুঁশিয়ার করে বিভিন্ন পরিচয়ে ফাইল তদবিরে কান না দেয়ারও আহ্বান জানান তিনি।

সাঈদ খোকন বলেন, আজ আমি খোলামেলা কিছু কথা বললো। আর তা হচ্ছে- কাউকে ছাড় দেয়া হবে না। যারা দুর্নীতি করে তাদের সংখ্যা কম। এ অল্প সংখ্যক মানুষের জন্য পুরো বদনাম আমাদের ঘাড়ে এসে পড়বে, আমাদের বদনাম হবে তা হতে পারে না।

সাঈদ খোকন নগরবাসীর উদ্দেশ্যে বলেন, আমাদের ময়লা আবর্জনায় বড় সমস্যা আছে। এটা সমাধান হবে। এজন্য নগরীর ১ লাখ ৪৩ হাজার হোল্ডিংয়ের বিপরীতে ফ্রি ব্যাগ দেয়া হবে। এতে করে নগরবাসীর ময়লা ভর্তি করে নির্দিষ্ট স্থানে রাখবে। ফলে তা সুন্দর নগরী গড়তে সহায়ক হবে।

তিনি আরো বলেন, আগামী শবে বরাতের রাতে রাস্তার প্রতিটি লাইট জ্বলবে। এখন জ্বলছে মাত্র ২০ ভাগ লাইট। বাকী ৮০ ভাগ লাইট আগামী দু’একদিনের মধ্যেই লাগানো হবে। যদি কাউন্সিলরা এ বিষয়ে আমাকে সহযোগিতা করেন, তাহলে তাদের জন্য পুরস্কারের ব্যবস্থাও আছে।