সকল মেনু

রংপুরে ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

RANGPUR-PHOTO-B20150509193607রংপুর: বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম. এ. ওয়াজেদ মিয়ার ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী তাঁর জন্মস্থান রংপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। শনিবার দিবসটি উপলক্ষ্যে জেলার পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে স্মরণ সভা, মিলাদ মাহফিল, দরিদ্রদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ উপলক্ষ্যে সকালে ড. এম এ ওয়াজেদ মিয়ার গ্রামের বাড়ি ফতেপুরে তার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী। ড. ওয়াজেদ রিসার্চ ইনিস্টিটিউট, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ, রংপুর জেলা ও মহানগর ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, পীরগঞ্জ আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন। পরে সেখানে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগ নগরীর বেতপট্টিস্থ দলীয় কার্যালয়ে ওয়াজেদ মিয়ার স্মরণে আলোচনা সভার আয়োজন করে।

এছাড়া নগরীর রাজা রামমোহন ক্লাব মিলনায়তনে ড. ওয়াজেদ স্মৃতি সংসদের উদ্যোগে স্মরণ সভার আয়োজন করা হয়। স্মরণ সভায় ওয়াজেদ মিয়ার জীবন ও আদর্শ নিয়ে স্মৃতিচারণ করেন রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, প্রফেসর মুহম্মদ আলীম উদ্দিন, ড. ওয়াজেদ ফাউন্ডেশনের সভাপতি ছায়াদত হোসেন বকুল, সংসদের সিনিয়র সহসভাপতি ডা. হামিদুল হক খন্দকার, সহসভাপতি মনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জাহাঙ্গীর এবং সদস্য অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক ও তাজিমুল ইসলাম শামীম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top