সকল মেনু

৭ উইকেটের পতন বাংলাদেশের

08-05-15-Cricket Test Match_Banglades VS Pakistan-5নিউজ ডেস্ক : সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে চতুর্থ দিনে পাকিস্তানের বিপক্ষে জয়ের জন্য খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ৭ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৪৩ রান। সর্বশেষ আউট হয়েছেন মুমিনুল হক (৬৮)। জয়ের জন্য আরও ৪১৬ রান করতে হবে বাংলাদেশকে।
চতুর্থ দিনে খেলতে নেমে এরই মধ্যে ২ উইকেট হারিয়েছে বাংলাদেশ। সাজঘরে ফিরেছেন তামিম ইকবাল (২৫)। ইমরান খানের বলে আউট হয়েছেন তিনি। একই বোলারের দ্বিতীয় শিকার হয়েছেন মাহমুদউল্লাহ (২)।

দলের বিপর্যয়ে হাল ধরতে পারেননি সাকিব, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম। সাকিব ১৩ রানে ও মাহমুদউল্লাহ ২ রানে আউট হয়েছেন। আর ব্যক্তিগত শূন্য রানে সাজঘরে ফিরেছেন অধিনায়ক মুশফিকুর রহিম।

আগের দিন জয়ের জন্য বাংলাদেশকে ৫৫০ রানের টার্গেট দিয়েছিল পাকিস্তান। ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৬৩ রান করেছিল বাংলাদেশ। ইয়াসির শাহর বলে আউট হয়েছেন ওপেনার ইমরুল কায়েস (১৬)। খুলনা টেস্টে সেঞ্চুরি করেছিলেন তিনি।

প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫৭ রান করে ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। আর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৯৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। প্রথম ইনিংসে গুটিয়ে যাওয়ার আগে বাংলাদেশ করেছে ২০৩ রান।

সিরিজের প্রথম টেস্ট ড্র হয়েছে।

পাকিস্তান : প্রথম ইনিংস, ৫৫৭/৮ ডিক্লেয়ার, ওভার ১৫২ (আজহার ২২৬, ইউনিস ১৪৮, আসাদ শফিক ১০৭; তাইজুল ৩/১৭৯, শহীদ ২/৭২, শুভাগত ২/৭৬)

বাংলাদেশ : প্রথম ইনিংস, ২০৩/১০, ওভার ৪৭.৩ (সাকিব ৮৯*, ইমরুল ৩২, মাহমুদউল্লাহ ২৮, তাইজুল ১৬, মুশফিক ১৩, তামিম ৪; ইয়াসির ৩/৫৮)

পাকিস্তান : দ্বিতীয় ইনিংস, ১৯৫/৬ ডিক্লেয়ার, ওভার ৪১.১ (মিসবাহ ৮২, ইউনিস ৩৯, আজহার ২৫; শহীদ ২/২৩, মাহমুদউল্লাহ ১/৮, শুভাগত ১/১৮, সৌম্য ১/৪৫, তাইজুল ১/৫৬)

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top