সকল মেনু

পীরগাছায় লাশ গুম করার সময় মাইক্রোবাসসহ আটক ৩

rangpur-map রংপুর ব্যুরো: রংপুরের পীরগাছার প্রত্যন্ত এলাকায় গাছ থেকে আম পেরে খাওয়ায় ঘটনাকে কেন্দ্র করে ৯ম শ্রেণির এক ছাত্রকে পিটিয়ে হত্যার পর লাশ গুম করার সময় লালমনিরহাট থানা পুলিশ একটি মাইক্রোবাসসহ ৩ জনকে আটক করেছে। এঘটনা জানতে পেরে এলাকাবাসী উত্তেজিত হয়ে শুক্রবার রাতে অভিযুক্ত আসামীদের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করে। রাত পৌণে ১০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযুক্ত আসামীদের বাড়ি আগুন জ্বলছিল।
পীরগাছা ও কাউনিয়া থানা পুলিশ সুত্রে জানা গেছে, পীরগাছা উপজেলা অন্নদানগর ইউনিয়নের জগজীবন গ্রামের ইব্রাহিম মিয়ার ছেলে ও পীরগাছা নয়ারহাট উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র শাহিন আলম বৃহস্পতিবার একই গ্রামের প্রভাবশালী দুলা মিয়া হাজীর বাড়ির গাছ থেকে একটি আম পাড়ে। এসময় দুলা মিয়া হাজীর ছেলে আলী আকবরসহ বাড়ির লোকজন শাহিন আলমকে আটক করে ব্যাপক মারপিট করে। এতে শাহিন আলম মৃত্যুর কোলে ঢলে পড়ে। অবস্থা বেগতিক দেখে লাশটি গুম করার চেষ্টা চালায়।  এদিকে শাহিন আলমের বাড়ির লোকজন ছেলে না পেরে বিভিন্ন স্থানে ব্যাপক খোজাখুজি করতে থাকে। অপরদিকে প্রভাবশালী দুলা হাজী ও তার ছেলেরা মৃত শাহিন আলমের লাশ গুম করার উদ্যোশে তাদের নিজস্ব মাইক্রোবাসে করে কাউনিয়ার তিস্তা নদীতে ফেলে দেওয়ার জন্য লাশটি নিয়ে লালমনিরহাটের বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করতে থাকলে লালমনিরহাট থানার টহল পুলিশের সন্দেহ হয় এবং তারা মাইক্রোবাস চালক ও আরোহীদের চ্যালেঞ্জ করে মাইক্রোবাসে তল্লাসি চালায়। এসময় পুলিশ মাইক্রোবাসের ভিতর থেকে শাহিন আলমের লাশ উদ্ধার করে এবং দুলা হাজী ছেলে আলী আকবর, নুর আলম ও মাইক্রোবাস চালককে আটক করে। এলাকাবাসি জানায়, দুলা হাজী ছেলে আলী আকবর এর মেয়ের সঙ্গে স্কুল ছাত্র শাহিন আলমের প্রেম ঘটিত সম্পর্ক ছিল। এ কারণে হত্যাকান্ডটি ঘটানো হয়ে থাকতে পারে বলে এলাকাবাসী ধারনা করছেন। রংপুর থেকে পীরগাছা উপজেলা অন্নদানগর ইউনিয়নের জগজীবন গ্রামের দুরন্ত প্রায় ৩০ কিলোমিটারের বেশি।
এ খবর জানাজানি হলে নিহতের গ্রামের বাড়ি পীরগাছায় পৌছলে  শুক্রবার রাতে শত শত লোক উত্তেজিত হয়ে অভিযুক্ত দুলা হাজীর বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক লুটপাট করে বাড়িটিতে অগ্নিসংযোগ করে। এর আগেই দুলা হাজীর বাড়ির লোকজন বাড়িঘর ছেড়ে পালিয়ে যায়। রাত পৌণে ১০ টায় এ রিপোট লেখা পর্যন্ত অভিযুক্তদের বাড়িতে আগুন জ্বলছে এবং এলাকাবাসী বাড়ির আশেপাশে গাছপালা কেটে নিয়ে যাচ্ছে। এব্যাপারে পীরগাছা থানার ওসি আমিনুল ইসলাম জানান, ভাংচুর ও অগ্নিসংযোগের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তিনি নিজেও সেখানে রয়েছেন বলে জানান। নপরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top