সকল মেনু

বড় সংগ্রহে পাকিস্তান : ব্যাটিংয়ে নেমেই তামিম আউট

Azhar-Ali-lg20150507101420নিজস্ব প্রতিবেদক : ঢাকা টেস্টে চা বিরতি পর প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। তবে শুরুটা মোটেও ভাল হয়নি স্বাগতিকদের। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে জুনায়েদ খানের বলে এলবিডব্লিউ আউট হয়ে সাজঘরে ফিরেছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি মেরেছিলেন তামিম। সেই সুবাদে প্রথম ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৫ রান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৫৫৭ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করেছে সফরকারী পাকিস্তান। পাকিস্তানের সর্বশেষ আউট হয়েছেন ইয়াসির শাহ (০)। তাইজুল ইসলামের প্রথম বল মোকাবেলা করেই এলবিডব্লিউ হয়েছেন ইয়াসির। ওই একই ওভারের দ্বিতীয় বলে আউট হয়েছিলেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ (৪)।

এর আগে পাকিস্তানের দুই বিধ্বংসী ব্যাটসম্যানকেসাজঘরে ফিরিয়েছিলেন শুভাগত হোম। পরপর দুই ওভারে সফল দুই ব্যাটসম্যানকে নিজের শিকারে পরিণত করেছেন ডানহাতি এই অফস্পিনার। আউট হওয়ার আগে আজহার ২২৬ ও শফিক ১০৭ রান করেছেন। পঞ্চম উইকেটে এই দুজন জুটি বেঁধে করেছেন ২০৭ রান।

সেই সবুাদে সিরিজের দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়েছে মিসবাহ বাহিনী।

বুধবার ১২৭ রান করে অপরাজিত থাকার পর বৃহস্পতিবার ডাবল সেঞ্চুরি করে বিদায় নিয়েছেন আজহার। বৃহস্পতিবার দিনের শুরুতে মিসবাহ আউট হলে আজহারের সঙ্গী হয়েছেন আসাদ শফিক। তিনিও সেঞ্চুরি করে ফিরে গেছেন।

ব্যক্তিগত প্রথম ওভারেই মিসবাহ-উল হককে বোল্ড করে দিনটা ভালই শুরু করেছিলেন সাকিব আল হাসান। কিন্তু সেই ধারাবাহিকতায় দ্রুত পাকিস্তানের আর কোনো ব্যাটসম্যানকে সাজঘরে পাঠাতে পারেনি বাংলাদেশের বোলাররা।

এর আগে বুধবার প্রথম দিনের খেলা শেষে প্রথম ইনিংসে ৩ উইকেটে ৩২৩ রান করেছিল পাকিস্তান। প্রথম দিন শেষে অপরাজিত ছিলেন সেঞ্চুরিয়ান আজহার আলী ও অধিনায়ক মিসবাহ-উল হক।

পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে প্রথম দিনে আজহার ছাড়াও সেঞ্চুরি করেছিলেন ইউনিস খান। তবে দিনের শেষ দিকে ১৪৮ রান করে মো. শহীদের বলে শুভাগত হোমের কাছে ধরা পড়েছেন ইউনিস।

মূলত, ইউনিস-আজহারের ব্যাটেই প্রথম দিনটা সফলভাবে সমাপ্ত করতে সক্ষম হয়েছে পাকিস্তান।

উল্লেখ্য, দুই ম্যাচ টেস্ট সিরিজের খুলনায় অনুষ্ঠিত প্রথম ম্যাচটি ড্র হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top