সকল মেনু

আনিসুল হক সবার সহযোগিতা চাইলেন

Anisul1430913338 নিজস্ব প্রতিবেদক :  ঢাকা উত্তর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনিসুল হক শপথ নিয়েই দুই ঘণ্টার মধ্যে নগরপিতার আসনে বসলেন।

প্রথম দিনেই নগরবাসীকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের কথা কর্মকর্তা-কর্মচারীদের স্মরণ করিয়ে দিলেন তিনি। এজন্য সবার আন্তরিক সহযোগিতাও কামনা করেন নতুন মেয়র।

বুধবার শপথ নিয়েই দুপুর ১২টার দিকে নগর ভবনে আসেন মেয়র আনিসুল হক। এ সময় তাকে উত্তর সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর নগরপিতার নির্দিষ্ট আসনে বসেন তিনি। ডিসিসি উত্তরের শ্রমিক সংগঠনগুলো একে একে ফুলের তোড়া দিয়ে নতুন মেয়রকে অভিনন্দন জানান।

প্রথম দিনে প্রায় দুই ঘণ্টা অফিস করেন আনিসুল হক। কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচিত হন তিনি। এ সময় করপোরেশনের বিভিন্ন বিভাগের কর্মকাণ্ডের খোঁজখবরও নেন নতুন মেয়র। দ্রুত সময়ের মধ্যে উত্তর সিটি করপোরেশনকে সর্বোচ্চ সেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করতে তিনি মনোযোগ দিয়ে কর্মকর্তা-কর্মচারীদের কাজ করার আহ্বান জানান।

আনিসুল হক বলেন, ‘নগরবাসীকে যেসব প্রতিশ্রুতি দিয়ে আমি মেয়র নির্বাচিত হয়েছি, সেসব প্রতিশ্রুতি দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করাই আমার অঙ্গীকার। সবাই নিজ নিজ জায়গা থেকে আন্তরিকতার সঙ্গে কাজ করলে এবং আপনাদের সর্বাত্মক সহযোগিতায় প্রতিশ্রুতি বাস্তবায়ন করে নগরবাসীর প্রত্যাশা পূরণ করা সম্ভব হবে।’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. মনোয়ার জানান, দুপুর ১২টার দিকে নতুন মেয়র করপোরেশনে আসেন। সবার সঙ্গে পরিচিত হওয়ার মধ্য দিয়ে তার প্রথম দিন অতিবাহিত হয়েছে। আগামীকাল কিংবা রোববার থেকে তিনি আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করবেন।

এত দিন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে ড. রাখাল চন্দ্র বর্মণ দায়িত্ব পালন করছিলেন। নতুন মেয়রদের শপথ গ্রহণের দিনই ঢাকা সিটির দুই প্রশাসককে প্রত্যাহার করে নেওয়া হয়। এর আগে ড. রাখাল চন্দ্র বর্মণ পাট অধিদপ্তরের মহাপরিচালক ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top