সকল মেনু

নেপালে প্রধানমন্ত্রীর ত্রাণ পাঠানো শুরু

unnamed পঞ্চগড় প্রতিনিধি: নেপালে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত জনগণের জন্য বাংলাদেশ সরকারের চালসহ অন্যান্য ত্রাণ সামগ্রী পাঠানো শুরু হয়েছে। বাংলাদেশ দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় আনুষ্ঠানিকভাবে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী পাঠানো অংশ হিসেবে চাল নিয়ে নেপালে উদ্দেশ্যে প্রাথমিকভাবে ১৫ টি ট্রাক রওনা হয়েছে।

মঙ্গলবার বিকেলে পঞ্চগড় সার্কিট হাউজ চত্ত্বরে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে নেপালে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত জনগণের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ১০ হাজার মেট্রিক টন চাল, বোতলজাত পানি ও অন্যান্য ত্রাণ সামগ্রী পৌছানো কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার মো. দিলোয়ার বখ্ত।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. আতিকুর রহমান, রংপুর বিভাগীয় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক আব্দুল্লাহ আল মামুন, পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট। পঞ্চগড় জেলা খাদ্যগুদাম হতে চাল সংগ্রহ করে নেপালে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী পৌছানোর অংশ   হিসেবে প্রথম দফায় ১৫ টি ট্রাকে করে ৩’শ ৭৫ মেট্রিক টন চাল পাঠানো হয়। ক্রমানয়ে পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ১০ হাজার মেট্রিক টন চাল দুই হাজার ৫’শ লিটার বোতলজাত পানি নেপালে পাঠানো হবে বলে জানান রংপুর বিভাগীয় কমিশনার মো. দিলোয়ার বখ্ত।

তিনি বলেন, ত্রাণবাহী ট্রাকগুলো বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারতের কিছু অংশ পাড়ি দিয়ে নেপালের কাঁকরভিটা বন্দরে পৌছাবে। বুধবার নেপালের উদ্দেশ্যে পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আড়াই হাজার লিটার বিশুদ্ধ খাবার পানি পাঠানো হবে ।
উল্লেখ্য গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপালে ভূমিকম্পে দূর্গতদের জন্য ১০ হাজার মেট্রিক টন চাল ও পর্যাপ্ত খাবার পানি পাঠানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top