সকল মেনু

নির্বাচন কাল : না জিতলেও প্রধানমন্ত্রী মিলিব্যান্ড!

mili20150506095824গণতন্ত্রের সূতিকাগার ব্রিটেনের সাধারণ নির্বাচন কাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। তবে এ নির্বাচনে জিততে না পারলেও ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার পরিকল্পনা করছেন বিরোধী নেতা লেবার পার্টির এড মিলিব্যান্ড। খবর ডেইলি মেইল।

নির্বাচনপূর্ব জরিপগুলো বলছে, লেবার পার্টির চেয়ে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি সামান্য ব্যবধানে এগিয়ে রয়েছে। তবে সরকার গঠনের মতো সংখ্যাগরিষ্ঠতা পাবে না ক্যামেরনের কনজারভেটিভ পার্টি। ব্রিটেনের প্রেক্ষাপটে জরিপের ফল প্রায় শতভাগই বাস্তব হয়। সেক্ষেত্রে একটু কৌশলে সরকারে যাওয়ার চেষ্টা করছেন মিলিব্যান্ড। কনজারভেটিভ তুলনামূলক বেশি আসন পেলেও ছোট দলগুলোর সঙ্গে জোট সরকার গঠনের মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে চায় লেবার পার্টি। হয়তো বাধ্য হয়ে লিবারেল মাইনরিটি গঠন করবেন মিলিব্যান্ড।

এদিকে,  শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারে সরব হয়ে উঠেছে ব্রিটেন। মঙ্গলবার থেকে শেষ দু’দিনে দেশব্যাপী সাধ্যমতো প্রচার চালাচ্ছেন দলীয় নেতাকর্মীরা। দলীয় আদর্শ ও উন্নয়নের ইশতেহার ঘোষণা করে ভোটারদের মন জয় করতে ব্যস্ত সময় পার করছেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top