সকল মেনু

রাজকন্যার নাম শার্লো এলিজাবেথ ডায়ানা

konna_bg_520229372ঢাকা: জন্মের দু’দিন পর নাম পেলো ব্রিটিশ রাজকন্যা। বিশ্ববাসী এখন থেকে তাকে চিনবে শার্লো এলিজাবেথ ডায়ানা নামে।
স্থানীয় সময় সোমবার (০৪ মে) দুপুরে কেনসিংটন প্যালেসে আনুষ্ঠানিকভাবে এ নাম ঘোষণা করা হয়।
ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটন ও ডিউক অব ক্যামব্রিজ উইলিয়াম তাদের দ্বিতীয় সন্তান জন্মের নাম ঠিক করে স্বল্প সময়ের মধ্যেই বিশ্ববাসীকে জানানোর আগে রানীকে জানান।
কীভাবে পেলো রাজকন্যা তার এ নাম?
আন্তর্জাতিক সংবাদমাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, ফরাসি ভাষায় রাজকন্যাকে বলা হয় শার্লো। আবার কেট মিডলটনের বোন পিপপা মিডলটনের নামের মাঝের অংশে রয়েছে শার্লো। অপরদিকে, ব্রিটিশ রাজপরিবারের ইতিহাসে রাজা চতুর্থ জর্জ তার একমাত্র কন্যার নাম রেখেছিলেন শার্লো। কিন্তু জন্মের ২১ দিন পর সে মারা যায়। রাজা তৃতীয় জর্জের স্ত্রী ছিলেন রানী শার্লো। রাজকন্যার শার্লো নামটি নেওয়া হয়েছে এসব বিবেচনায়।
এলিজাবেথ বর্তমান রানীর নাম। রাজকন্যার নামের মাঝের অংশটুকু নেওয়া হয়েছে রানীর নাম থেকে। আর প্রিন্সেস অব ওয়েলস ও উইলিয়ামসের প্রয়াত মা ডায়ানার কাছে থেকে নেওয়া হয়েছে নামের শেষ অংশটুকু। সব মিলিয়ে ব্রিটিশ রাজপরিবারের নতুন রাজকন্যার নাম শার্লো এলিজাবেথ ডায়ানা।
শনিবার (০২ মে) স্থানীয় সময় সকাল ৮টা ৩৪ মিনিটে (আন্তর্জাতিক সময় সকাল ৭টা ৩৪ মিনিটে) জন্ম নেন ব্রিটিশ রাজদম্পতির দ্বিতীয় সন্তান। তবে তার জন্মের ঘোষণা আসে স্থানীয় সময় সকাল ১১টায় (আন্তর্জাতিক সময় সকাল ১০টায়)। এরপর প্রায় ১২ ঘণ্টা হাসপাতালে অবস্থান করে নবাগতা সন্তানকে সঙ্গে নিয়ে হাসপাতাল ত্যাগ করেন উইলিয়াম ও কেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top