সকল মেনু

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : ডেপুটি স্পিকার

apekar20150502161427জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশগুলোর মধ্যে উন্নয়নের রোল মডেল। এ ধারাবাহিকতা বজায় থাকলে বাংলাদেশ সরকারের ঘোষণা ভিশন- ২০২১ বাস্তবায়ন সহজ হবে।

শনিবার আইডিইবি ও সিপিএসসি’র যৌথ আয়োজনে ইন্টারন্যাশনাল অন টিভিইটি ফর সাসটেইনেবল ডেপেলভমেন্ট অনুষ্ঠানে অংশগ্রহণকারী ১৭টি দেশের প্রতিনিধিরা সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

সার্কভুক্ত দেশসমুহ ও ঢাকাস্থ কয়েকটি উন্নয়ন সহযোগী সংস্থার এই প্রতিনিধি দল ডেপুটি  স্পিকারের সঙ্গে সংসদ ভবনে সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে ডেপুটি স্পিকার প্রতিনিধিদের  বাংলাদেশ জাতীয় সংসদের কার্যক্রম ও ভূমিকা এবং সংসদীয় গণতন্ত্রের চিত্র তুলে ধরেন।

এছাড়া বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা তুলে ধরেন। একই সঙ্গে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমুলক কর্মকাণ্ডের কথাও  প্রতিনিধিদের কাছে বর্ণনা করেন ডেপুটি স্পিকার।

প্রতিনিধিরা সংসদ ভবন পরিদর্শন করে অভিভূত হন এবং সংসদ ভবনের সৌন্দর্যের প্রশংসা করেন। বাংলাদেশিদের আতিথিয়তার প্রসংশা করেন তারা।

এ সময় ডেপুটি স্পিকার নেপালে ভূমিকম্পে নিহতদের জন্য গভীর দুঃখ প্রকাশ করেন এবং বিশ্ববাসিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে নেপালি জনগনের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ভারত, নেপাল, থাইল্যান্ড, ভুটান, মালদ্বীপ, আফগানিস্তান, ফিলিপাইন, ফিজি, মিয়ানমার ও শ্রীলংকার প্রতিনিধি দল ডেপুটি স্পিকারের সাথে সাক্ষাৎ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top