সকল মেনু

“সাইবার নিরাপত্তা ও আইসিটি আইন” বিষয়ে সেমিনার

unnamed  গৌরাঙ্গ লাল দাস,গোপালগঞ্জ প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, তথ্য যোগাযোগ মন্ত্রণালয়ের আইসিটি বিভাগ ও ইনসাইট বাংলাদেশ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে “সাইবার নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধি” বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়।

দেশব্যাপী সরকারি বিভিন্ন পর্যায়ে তথ্য প্রযুক্তি বিষয়ক আইনের সচেতনতা বৃদ্ধির লক্ষে  শনিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ-এর কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।
সিএসই বিভাগের সভাপতি সালেহ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক প্রফেসর দিলীপ কুমার নাথ, ইনসাইট বাংলাদেশ এর পরিচালক আতিকুল ইসলাম খান, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মৃনাল কান্তি বাওয়ালী, প্রভাষক সজল হালদার, জামাল হোসেন এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুকান্ত বিশ্বাস প্রমুখ।

বক্তারা প্রতিটি ওয়েবসাইটের সুরক্ষা নিশ্চিত করার প্রয়োজনীয়তা পাশাপাশি দেশব্যাপী সাইবার সিকিউরিটির উপর গণসচেতনতা বৃদ্ধির জন্য সবার সহযোগিতা কামনা করেন। এসময় তারা বলেন যে প্রথমে নিজেকে রক্ষা করতে জানতে হবে এরপরে অন্যেও সুরক্ষা নিশ্চিত করতে হবে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top