সকল মেনু

উরোপ প্রবাসীদের মহাসম্মেলন ৩০-৩১ মে পর্তুগালে

Image---AEBA-Grand-Convention-2015-in-PORTUGAL---01‘নিরাপদ অভিবাসন ও মানবিকতা’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ৩০ ও ৩১ মে আটলান্টিক তীরে লিসবনে অনুষ্ঠিত হতে যাচ্ছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র দ্বিতীয় গ্র্যান্ড কনভেনশন। ইউরোপের ৩০টি দেশের প্রবাসী বাংলাদেশীদের এই মহাসম্মেলনকে সফল ও স্বার্থক করতে জোর প্রস্তুতি চলছে এখন পর্তুগালের রাজধানীতে। দুই দিনব্যাপী বিগ ইভেন্টটি অনুষ্ঠিত হচ্ছে লিসবনের অভিজাত হোটেল সানা মালহোয়াতে। ইতিমধ্যে আয়েবা গ্র্যান্ড কনভেনশনের সাফল্য কামনা করেছেন লিসবনে দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। এই প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি সম্ভব সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন দূতাবাসের তরফ থেকে।

রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ সহ পর্তুগীজ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা এবং বিভিন্ন দেশের প্রবাসী বাংলাদেশী নারী-পুরুষরা গ্র্যান্ড কনভেনশনের বিভিন্ন সেশনে অংশ নেবেন। ‘সেইফ মাইগ্রেশন এন্ড হিউম্যানিটি’ শীর্ষক একাধিক সেমিনারও অনুষ্ঠিত হবে লিসবনের এই অত্যন্ত গুরুত্বপূর্ণ ইভেন্টে। সাম্প্রতিক সময়ে ভূমধ্যসাগরে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী সহ কয়েক হাজার অভিবাসীর সলিলসমাধির প্রেক্ষিতে ‘নিরাপদ অভিবাসন’ সুনিশ্চিত করার পাশাপাশি ‘মানবিকতা’ তথা মানবাধিকার রক্ষার জরুরী ইস্যুটি লিসবনে এবার লাইমলাইটে থাকবে, এই প্রতিবেদককে এমনটাই জানিয়েছেন আয়েবা প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ড. জয়নুল আবেদিন এবং সেক্রেটারি জেনারেল কাজী এনায়েত উল্লাহ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top