সকল মেনু

অনন্য উচ্চতায় তামিম-ইমরুল

TAMIM20150501180736স্পোর্টস ডেস্ক : খুলান টেস্টে সফরকারী পাকিস্তানের বিপক্ষে শতকের দেখা পেয়েছেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। এই দুই টাইগার জুটি একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন। উদ্বোধনী জুটিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়ার পর এবার টেস্টে যেকোনো উইকেট জুটিতে সর্বোচ্চ রান তোলার রেকর্ড গড়লেন এই দুই টাইগার ওপেনার।

জুলফিকার বাবরের বলে এক রান নিয়ে ইমরুল কায়েস বাংলাদেশের হয়ে যেকোনো উইকেট জুটিতে আগের ২৬৭ রানকে ছাড়িয়ে গেলেন। ২০১৩ সালে মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল মিলে করেছিলেন ২৬৭ রানের জুটি। শুক্রবার এই দুজনকে ছাড়িয়ে গেলেন তামিম ও ইমরুল।

টেস্টে বাংলাদেশ দল আজকের জুটি নিয়ে চারবার ২০০ বা এর বেশি রানের জুটি দেখলো। ২০০০ সালে টেস্ট অভিষেক হওয়ার পর প্রথম দ্বি-শতক জুটির জন্য বাংলাদেশকে ১৩ বছর অপেক্ষা করতে হয়েছে। ২০১৩ সালের ৮ মার্চ মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিম শ্রীলংকার বিপক্ষে পঞ্চম উইকেটে ২৬৭ রানের জুটি গড়ে বাংলাদেশক প্রথম দ্বি-শতক জুটি উপহার দেন।

এরপর গত বছর দু’দুটি দ্বি-শতকের মুখ দেখেছে বাংলাদেশ। সেই দুই জুটিতেই তামিম ও ইমরুলের অবদান রয়েছে। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে চট্টগ্রামে শ্রীলংকার বিপক্ষে ইমরুল কায়েস ও শামসুর রহমান মিলে দ্বিতীয় উইকেটে ২৩২ রানের জুটি গড়েন। একই বছরের নভেম্বরে একই ভেন্যুতে জিম্বাবুয়ের বিপক্ষে ২২৪ রানের জুটি গড়েন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top