সকল মেনু

বনানীতে ম্যাজিস্ট্রেটের উপর হামলা : আহত ১০

bonani20150430145929রাজধানীর বনানীতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটের উপর হামলা চালিয়েছে স্থানীয়  দোকানদাররা। এঘটনায় পুলিশের গুলিতে স্থানীয় ব্যবসায়ীসহ অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। তাদের মধ্যে কয়েকজনকে উদ্ধার করে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে ইকবাল টাওয়ার এলাকায় অবৈধ মার্কেট উচ্ছেদকালে এ ঘটনা ঘটে।

অবৈধ মার্কেট উচ্ছেদ অভিযান পরিচালনা করছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের পরিচালক মাহবুবুর রহমান।

তবে পুলিশ দাবি করেছে, ম্যাজিস্ট্রেটের সাথে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ায়, পুলিশ বাধা দিলে ব্যবসায়ীরা পুলিশের সাথেও সংঘর্ষে জড়িয়ে পড়ে।

পুলিশের ভ্রাম্যমান টিমের এসআই জাকির হোসেন জানান, “সকালে ফুটপাতে অবৈধ দোকান উচ্ছেদ করতে একজন ম্যাজিস্ট্রেট আসেন। তার সঙ্গে কয়েকজন পুলিশ ছিল। বনানী সুপার মার্কেটের ফুটপাতের কয়েকটি দোকান উচ্ছেদ করার সময় দোকানদারদের সঙ্গে ম্যাজিস্ট্রেটের বাকবিতণ্ডা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ম্যাজিস্ট্রেট গুলি করার অনুমতি দিলে পুলিশ গুলি চালায়।”

তবে বনানী থানার ডিউটি অফিসার এসআই ফরিদা পারভীন জানান, সিটি ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বনানী এলাকায় অবৈধ মার্কেট উচ্ছেদ অভিযানে আসলে স্থানীয় ব্যবসায়ীরা হামলা চালায়।

এতে পুলিশ তাদেরকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে প্রায় ১০ জনের মতো গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ কয়েকজনকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top