সকল মেনু

যুক্তরাজ্যে মসজিদের পাশে অশ্লীল বিলবোর্ড

uk20150430110708ডেস্ক রিপোর্ট : যুক্তরাজ্যের বাঙালি অধ্যুষিত ব্রিকলেইন শহরে মসজিদের পাশে বিশাল আয়তনের একটি অশ্লীল বিলবোর্ড টানানো হয়েছে। ব্রিকলেইন মসজিদ থেকে যার দূরত্ব মাত্র এক মিনিট হাঁটার পথ।
বিজ্ঞাপনটি টমফোর্ড পারফিউমের। মডেলিং করেছেন ব্রিটিশ মডেল কারা ডেলিভিঞ্জ। ছবিতে মেয়ে মডেলকে খোলামেলা ভাবে উপস্থাপন করার ফলে বাঙালি মুসলিম অধ্যুষিত ব্রিকলেইন এলাকার বাসিন্দারা অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্ডস কর্তৃপক্ষের কাছে আভিযোগ জানিয়েছে।

অভিযোগে বলা হয়েছে, ছবিটি শিশুদের জন্য এবং স্থানীয় মসজিদের মুসল্লি ও চার্চে গমনকারীদের জন্য অনুপযুক্ত। কিন্তু অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্ডস কর্তৃপক্ষ এলাকাবাসীর আপত্তিকে নাকচ করে দিয়ে বলেছে, ছবিতে মডেলকে সহনীয় মাত্রায় উন্মুক্তভাবে উপস্থাপন করা হয়েছে এবং যে স্থানে সেটিকে টানানো হয়েছে সেটি উপাসনালয় থেকে যথেষ্ট দূরে।

অ্যাডভার্টাইজিং এজেন্সির এরকম সিদ্ধান্তের পর ব্রিকলেইন এলাকার বাঙালি ও মুসলিমদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। বিষয়টিকে এখন তারা সামাজিকভাবে মোকাবেলা করার চিন্তা-ভাবনা করছেন। এজন্য তাঁরা স্থানীয় প্রভাবশালী ব্যবসায়ী নেতা আজমল হোসেনের সহায়তা চাইবেন। লেবার পার্টির মেয়র পদপ্রার্থী জন বিগসের ঘনিষ্ঠভাজন হওয়ার কারণে আজমল হোসেন বিজ্ঞাপনটি সরিয়ে নিতে প্রভাব বিস্তার করতে পারবেন বলে মনে করা হচ্ছে। তবে এই কাজে জন বিগসকে রাজি করানোটাই হচ্ছে আজমল হোসেনের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top