চট্টগাম প্রধান খবর রাজনীতি

চসিকের নতুন নগরপিতা নাছির

102369চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বেসরকারীভাবে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির বেসরকারীভাবে জয়ী হয়েছেন। মোট ৭১৯টি কেন্দ্রের মধ্যে ৭১৩টির ফলাফলে‘হাতি’ প্রতীক নিয়ে তার প্রাপ্ত ভোট ৪,৭১,২২০।
তার নিকটতম ভোট বর্জন করা বিএনপি সমর্থিত প্রার্থী ও সাবেক মেয়র মনজুর আলম ‘কমলা লেবু’ প্রতীক নিয়ে পেয়েছেন ৩,০২,৭১৭ ভোট।
চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম থেকে মঙ্গলবার রাত তিনটায় ঘোষিত সর্বশেষ ফলাফলে এ তথ্য জানা গেছে। রিটার্নিং কর্মকর্তা ‍আবদুল বাতেন ফলাফল ঘোষণা করছেন। বাকি ৬ কেন্দ্রেও তিনি এগিয়ে রয়েছেন।
৪১টি ওয়ার্ড নিয়ে গঠিত চসিক এলাকায় মোট ভোটার রয়েছেন ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯ জন। এর মধ্যে পুরুষ নয় লাখ ৩৭ হাজার ৫৩ এবং নারী ভোটার আট লাখ ৭৬ হাজার ৩৯৬ জন।
৭১৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সাধারণ কাউন্সিলর পদে ২১৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২ জন এবং মেয়র পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ভোটগ্রহণ শুরু হওয়ার সাড়ে চার ঘণ্টার মধ্যে ঢাকা সিটি (উত্তর-দক্ষিণ) করপোরেশন নির্বাচন বর্জনের ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এর এক ঘণ্টা আগে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনও বর্জনের ঘোষণা দেয় বিএনপি।