সকল মেনু

টাইগারদের সতর্ক সূচনা

Imrul-Kayes-md20150428112610স্পোর্টস ডেস্ক : প্রথমবারের মতো পাকিস্তানকে টেস্টে হারানোর লক্ষ্যে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে সতর্ক অবস্থায় ব্যাট করছে দুই টাইগার ওপেনার তামিম ইকবাল আর ইমরুল কায়েস। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৫ ওভারে টাইগারদের সংগ্রহ ২৩ রান। তামিম ১১ রান এবং ইমরুল কায়েস ১২ রান নিয়ে ব্যাট করছে। বাংলাদেশের পক্ষে এই ম্যাচে অভিষেক হয়েছে সৌম্য সরকার আর মোহাম্মদ শহীদের।

বাংলাদেশের ক্রিকেট যে অনেক বদলে গেছে, সেটা প্রতিমুহূর্তেই জানিয়ে দিচ্ছেন তামিম-সাকিব-মুশফিকরা। বিশ্বকাপে নজরকাড়া নৈপুণ্যের পর এই বদলে যাওয়া বাংলাদেশের সামনে রীতিমতো মুখ থুবড়ে পড়েছে ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ ও একমাত্র টি-টোয়েন্টি হেরে পাকিস্তান এখন ভীষণ চাপের মধ্যে। আর টানা চার ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে বাংলাদেশের স্বপ্ন নিজেদের আরো উঁচুতে নিয়ে যাওয়ার।

টেস্ট ক্রিকেটে অভিজ্ঞতায় বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে আছে পাকিস্তান। ১৯৫২ সালে প্রথম টেস্ট খেলা পাকিস্তানের পাশে আছে ৩৯২টি ম্যাচ। এর প্রায় অর্ধশতাব্দী পর ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়া বাংলাদেশ খুলনায় ৮৮তম টেস্ট নামছে। র্যা ঙ্কিংয়েও বাংলাদেশের (নবম) চেয়ে অনেক এগিয়ে পাকিস্তান (চতুর্থ)। টেস্ট ক্রিকেটে মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানের তো জয়জয়কার। আটটি ম্যাচের প্রতিটিতেই হার মেনেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ :
মুশফিকুর রহিম, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক সৌরভ, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, তাইজুল ইসলাম,  রুবেল হোসেন, মোহাম্মদ শহীদ, শুভাগত হোম।

পাকিস্তান একাদশ :
মিসবাহ-উল-হক, ইউনুস খান, সামি আসলাম, মোহাম্মদ হাফিজ, আজহার আলী, সরফরাজ আহমেদ, আসাদ শফিক, ওয়াহাব রিয়াজ, জুনাইদ খান, ইয়াসির শাহ ও জুলফিকার বাবর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top