সকল মেনু

খালেদা জিয়ার এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা

 sher_e_bangla_sm_237720513 হটনিউজ ডেস্ক,ঢাকা: জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শ্রদ্ধা জানিয়েছেন। রোববার (২৬ এপ্রিল) বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়। বিবৃতিতে খালেদা জিয়া বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হক এদেশের মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে জীবনের শেষদিন পর্যন্ত সোচ্চার ছিলেন। ব্রিটিশ বিরোধী আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখার জন্য তিনি ইতিহাসে চিরস্মরণীয় হয়ে আছেন।

ফজলুল হকের অবদান স্মরণ করে খালেদা বলেন, ঋণ সালিশী বোর্ড গঠনের মাধ্যমে এদেশের কৃষকদের ধ্বংসের হাত থেকে করেন এ কে ফজুলল হক। প্রজাস্বত্ত্ব আইন প্রণয়নের মাধ্যমে তিনি ভূমির উপর এদেশের কৃষক সমাজের অধিকার প্রতিষ্ঠায় ঐতিহাসিক ভূমিকা পালন করেন।

বিবৃতিতে বলা হয়, স্বাধীনতার চেতনা ও গণতান্ত্রিকবোধ সৃষ্টিতে ফজলুল হকের অসামান্য অবদানের কথা এদেশের মানুষ কোনদিনই ভুলবে না। দেশ এবং জাতির কল্যাণে অনন্য অবদানের জন্য ইতিহাসের পাতায় তার নাম ¯¦র্ণাক্ষরে লেখা থাকবে।

খালেদা জিয়া এ মহান নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top