সকল মেনু

পাকিস্তানে বন্দুকধারীদের গুলিতে মানবাধিকার-কর্মী নিহত

pakistan+ womenডেস্ক রিপোর্ট : পাকিস্তানের করাচিতে বন্দুকধারীদের গুলিতে শীর্ষস্থানীয় এক মানবাধিকার-কর্মী নিহত হয়েছেন। তাঁর নাম সাবিন মেহমুদ।
শুক্রবার রাতে এক অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে তাকে হত্যা করা হয়।
ডন অনলাইনের খবরে বলা হয়, নিহত সাবিন মেহমুদ ছিলেন সামাজিক মাধ্যম ‘টিটুএফ’ এর প্রতিষ্ঠাতা। এর আগেও তালেবান জঙ্গিরা একাধিকবার তাকে হত্যার হুমকি দেয়।
টিটুএফ পাকিস্তানের মানবাধিকার ইস্যুতে নিয়মিত সেমিনারের আয়োজন করে থাকে। নিহত হওয়ার আগে তিনি বেলুচিস্তানের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ে সেমিনার শেষ করে বাড়ি ফিরছিলেন। বেলুচিস্তানে তালেবান, বেলুচ বিচ্ছিন্নতাবাদী ও বেশ কয়েকটি গোষ্ঠী যুদ্ধ করছে।
করাচি পুলিশের সহকারী মহাপরিদর্শক ড. জামিল আহমেদ জানান, বেলুচিস্তান থেকে অনুষ্ঠান শেষ করে ফেরার পথেই মেহমুদ গাড়িতে হামলার শিকার হন। এসময় তার সঙ্গে তার মা ছিলেন।
তিনি বলেন, এটা উদ্দেশ্যমূলক হত্যাকাণ্ড। তদন্ত চলছে। তদন্তের আগে কিছুই বলা যাচ্ছে না।
ডিফেন্স পুলিশ জানায়, মোটরসাইকেল করে হামলাকারীরা হামলা চালায়। হামলায় সাবিন ও তার মা দু’জনই গুলিবিদ্ধ হন। নিকটস্থ বেসরকারি হাসপাতালে নেওয়া হলে সাবিন মেহমুদ মারা যান।
তার মাকে গুরুতর আহতাবস্থায় আগা খান ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তবে এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।
সূত্র: ডন/বিবিসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top