সকল মেনু

দৈনিকের সম্পাদকদের সাথে জেলা ও দায়রা জজের মতবিনিময়

unnamed নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: জেলা ও দায়রা জজ মোঃ মফিজুল ইসলাম বলেছেন, অসহায় ও দুঃস্থ বিচার প্রার্থীদের সহযোগিতা করা সবার নৈতিক দায়িত্ব। তিনি বলেন, একটি সমাজ তখনই পরিপূর্ণ হয়ে উঠে যখন সেই সমাজের সব নাগরিক সমান অধিকার ভোগ করতে পারে। লিগ্যাল এইড কার্যক্রমের মাধ্যমে সরকার আইনের শাসন প্রতিষ্ঠা এবং নাগরিকদের ন্যায় বিচার প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছে। তিনি বলেন, সমাজের অনেক মানুষ এখনো জানে না, সরাসরি সরকারি আর্থিক সহযোগিতায় দুঃস্থ ও অসহায় মানুষের বিচারপ্রপ্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এই বিষয়টি আরো বেশি মানুষকে জানানোর ক্ষেত্রে সংবাদমাধ্যমগুলো আরো গুরুত্বপূর্ণ ভ’মিকা পালন করতে পারে। জেলা ও দায়রা জজ আরো বলেন, সরকার বা কোন সংস্থার একক প্রচেষ্টায় কোন ভালো কাজ বাস্তবায়ন সম্ভব নয়। এজন্য দরকার দেশের আপামর জনসাধারণের সহযোগিতা। একটি সুখী-সমৃদ্ধ ও উন্নত দেশ গড়ার জন্য তাই আমরা যে যে অবস্থাতে আছি সেই অবস্থান থেকে দেশের ও সাধারণ মানুষের জন্য কাজ করে যেতে হবে। তিনি লিগ্যাল এইড কার্যক্রমকে আরো গতীশীল করার জন্য এই সংস্থার কার্যক্রম সম্পর্কে আরো বেশি প্রচার-প্রচারনা চালানোর জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান। জেলা ও দায়রা জজ মোঃ মফিজুল ইসলাম গতকাল বৃহস্পতিবার সকালে তাঁর কার্যালয়ে  আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য লিগ্যাল এইড দিবস যথাযথভাবে পালন উপলক্ষে চাঁদপুরের বিভিন্ন দৈনিক পত্রিকার সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের সাথে মতবিনিময় করতে যেয়ে এসব কথা বলেন। চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ অরুনাভ চক্রবর্তী, চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আতোয়ার রহমান, সিনিয়র সহকারি জজ ও লিগ্যাল এইড কর্মকর্তা মোঃ এরফান উল্যাহ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিমউদ্দিন ভ’ঁইয়া এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সংবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চাঁদপুর বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটওয়ারী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক চাঁদপুর প্রবাহ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, দৈনিক ইলশেপাড় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বি এম হান্নান,  দৈনিক চাঁদপুর কন্ঠ পত্রিকার যুগ্ম সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ রোকনুজ্জামান রোকন, দৈনিক মেঘনা বার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক আব্দুল আউয়াল রুবেল, দৈনিক চাঁদপুর প্রতিদিনের প্রধান সম্পাদক ও টেলিভিশন সাংবাদিক ফোরম এর সাধারণ সম্পাদক জি এম শাহীন, দৈনিক চাঁদপুর দীগন্ত পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল, দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ মাসুদ আলম, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ জাকির হোসেন।
সভায় জানানো হয়, আগামী ২৮ এপ্রিল লিগ্যাল এইড দিবস উপলক্ষে সকাল ন’টায় শহরের ইলিশ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। র‌্যালিটি জেলা ও দায়রা জজ কোর্ট এর সমানে যেয়ে শেষ হবে। সকাল সাড়ে ন’টায় জজকোর্ট প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন, লিগ্যাল এইড মেলা ও পথ নাটক অনুষ্ঠিত হবে। সকাল ১০ টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনাসভা। এসব অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ ছাড়াও বিচার বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আইনজীবী সমিতি, প্রেসক্লাবের নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপন্থিত থাকবেন। প্রত্যেকটি অনুষ্ঠানই সর্বস্তরের জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। তাই সর্বস্তরের জনসাধারণকে ওই অনুষ্ঠানসমূহে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। দিবসটির গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরে ওই দিন চাঁদপুরের ১১ টি দৈনিক পত্রিকার সব ক’টি প্রেসক্লাবের সৌজন্যে একটি বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top