সকল মেনু

যৌন নিপীড়নকারীদের বিচার না হলে কঠোর আন্দোলন : ছাত্র ইউনিয়ন

Student_Union1429346828পয়লা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নারীদের যৌন নিপীড়নকারীদের মঙ্গলবারের মধ্যে বিচার না হলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দিয়েছে প্রগতিশীল ছাত্র সংগঠন ছাত্র ইউনিয়ন।
শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যলয় মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন সংগঠনটির নেতারা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ইউনিয়নে সভাপতি হাসান তারেক। তিনি বলেন, নারী শ্লীলতাহানীর আজ চারদিন গত হয়ে গেছে। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কার্যকর কোনো ভূমিকা দেখা যাচ্ছে না। মঙ্গলবারের মধ্যে কার্যকর কোনো পদক্ষেপ না নিলে বুধবার থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে কঠোর আন্দোলনের মধ্য দিয়ে দাবি আদায় করা হবে।
এ সময় তারা ৬ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলোর মধ্যে রয়েছে অবিলম্বে ঢাবি প্রক্টরের অপসারণ, যৌন নিপীড়নকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের আওতায় নিয়ে আসতে হবে, কর্তব্যরত পুলিশের দায়িত্বে অবহেলার বিচার করতে হবে, বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে, উচ্চ আদালত নির্দেশিত যৌন নিপিড়ন বিরোধী নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে, সর্বক্ষেত্রে নারী নিরাপত্তা নিশ্চিত করতে জাতীয়ভাবে যৌন নিপীড়নবিরোধী নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।
তাদের কর্মসূচির মধ্যে রয়েছে ১৯ এপ্রিল সারা দেশে বিক্ষোভ ও সংহতি সমাবেশ, ২০ এপ্রিল বেলা ১১টায় অপরাজেয় বাংলা থেকে কার্জন হল পর্যন্ত মানববন্ধন, ২১ এপ্রিল বেলা ১১টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি পেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top