সকল মেনু

যুক্তরাষ্ট্র্রে সাংবাদিক পরিচয়ে তারেকের শ্যালক

1429068808e2wkngdiজাতিসংঘে সাংবদিক পরিচয়ে বিভিন্ন সংবাদ সম্মেলণে অংশগ্রহণ নিয়ে প্রশ্ন ওঠার পর এবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে সাংবাদিক নাম নিয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছেন তারেক রহমানের শ্যালক শরাফত হোসেন বাবু।
তারেকের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিস জারি মধ্যে সোমবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে উপস্থিত হন বাবু।
জানা যায়, জোবাইদা রহমানের খালাত ভাই শরাফত হোসেন বাবু যুক্তরাষ্ট্র বিএনপির একটি অংশের নেতৃত্ব দিচ্ছেন।
তিনি সাপ্তাহিক বাংলাদেশি নামে একটি সংবাদপত্র চালান, যাতে তারেকের বিভিন্ন বক্তব্য ফলাও করে প্রচার করা হয় বলে স্থানীয় বাংলাদেশি সাংবাদিকরা জানিয়েছেন।
দলীয় পরিচয় বহন করে সাংবাদিক হিসেবে তার ছাড়পত্র পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন প্রবাসী বাংলাদেশি সাংবাদিকরা।
তারা বলছেন, এজন্য বাবুকে আইডেন্টিফিকেশন সনদ নিতে হয়েছে নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট থেকে। তিনি কিভাবে তা পেলেন?
এ বিষয়ে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মামুন-অর-রশিদ বলেন, এ বিষয়টি সরকারে পর্যবেক্ষণে রয়েছে। এই অপ-সাংবাদিকতার বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হবে।
জাতিসংঘে বাংলাদেশ মিশন থেকে সম্প্রতি ফিরে আসা মামুন বলেন, একটি সংঘবদ্ধ চক্র দেশের বিরুদ্ধে অপপ্রচার চালানোর চেষ্টা করছে। এর আগেও মুশফিকুল ফজল আনসারী জাতিসংঘে একই কাজ করেছে। নতুন করে শুরু করেছে শরাফত হোসেন বাবু।
বিএনপির সঙ্গে যুক্ত আনসারি সাম্প্রতিক সময়ে জাতিসংঘের বিভিন্ন সংবাদ সম্মেলনে সাংবাদিক পরিচয়ে অংশ নিচ্ছেন, যা নিয়েও প্রবাসী বাংলাদেশি সাংবাদিকরা প্রশ্ন ‍তুলেছেন।
সোমবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে মুখপাত্র মারি হর্ফের সংবাদ সম্মেলনে বাবু যুদ্ধাপরাধী মুহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ড কার্যকরের বিষয়টি তুলে একের পর এক প্রশ্ন করতে থাকেন, যা উস্কানিমূলক ছিল বলে প্রবাসী সাংবাদিকরা বলছেন। বিষয়ে আসার আগেই বাবু মুখপাত্রকে প্রশ্ন করলে তাকে থামিয়ে দেওয়া হয়। পরে তিনি সুযোগ পাওয়ার পর বাংলাদেশের যুদ্ধাপরাধের বিচারের বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান জানতে চান। –

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top