সকল মেনু

বিশ্বকাপের সেরা দশে রুবেল

Rubel-lg20150410181221সম্প্রতি শেষ হয়েছে ক্রিকেট বিশ্বকাপ। তবে এখনও পুরোপুরি কাটেনি বিশ্বকাপ আমেজ। এখন চলছে স্মৃতি রোমন্থনের পালা। চলছে নানা রকম তালিকা তৈরি। আইসিসির অফিসিয়াল সাইট এরই মধ্যে বিশ্বকাপের সেরা দশ ব্যাটিং, বোলিং, ক্যাচ, ম্যাচ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। সেই সেরা দশ বোলিংয়ে জায়গা পেয়েছেন রুবেল হোসেন।

রুবেলের বোলিং নিয়ে বলা হয়েছে, কোয়ার্টার ফাইনালের জায়গা নিশ্চিত করে দিতে পারে এমন একটা ম্যাচে বাংলাদেশের ২৭৫ ভালোভাবেই তাড়া করছিল ইংল্যান্ড। ধারাবাহিকভাবে ঘণ্টায় ১৪৫ কিলোমিটারের ওপরের গতিতে বল করে চলা রুবেল প্রথমে কিছু রান দিলেও এর পরই ইংল্যান্ডের রক্ষণের প্রথম দেয়ালটি ভেঙে ফেলেন। কয়েক বলের মধ্যে ইয়ান বেল আর এউইন মরগানকে ফিরিয়ে দিয়ে বাংলাদেশের মধ্যে জয়ের বিশ্বাস পুঁতে দেন। জস বাটলার আর ক্রিস ওকসের ৭৫ রানের জুটি আবারও ইংল্যান্ডকে কক্ষপথে ফেরায়।

বাটলার আউট হওয়ার পর ক্রিস জর্ডানের দুর্ভাগ্যজনক রান আউটে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৪ বলে ৩৮, হাতে দুই উইকেট। ব্রড আর ওকস ইংল্যান্ডকে ভালোমতোই এগিয়ে নিচ্ছিলেন। এর পরই রুবেলের দৃশ্যপটে আবির্ভাব। প্রথম বলেই ব্রডের স্টাম্প উপড়ে নেন, অ্যান্ডারসনও ফেরেন তাঁর দ্বিতীয় বলে। রুবেল ততক্ষণে তাঁর উচ্ছ্বাসের ফেটে পড়া সতীর্থদের আলিঙ্গনের আড়ালে।

সেরা দশ বোলিংয়ে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, টিম সাউদি, হামিদ হাসান, শাপুর জারদান, ট্রেন্ট বোল্ট, মিচেল স্টার্ক, ইমরান তাহির, ওয়াহাব রিয়াজ, এবং জেমস ফকনার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top