সকল মেনু

পাঁচকাটিয়া-পাঁচবাড়ীয়া উচ্চ বালিকা বিদ্যালয় সমাচার…

index যশোর প্রতিনিধি: মনিরামপুর উপজেলার পাঁচকাটিয়া-পাঁচবাড়ীয়া উচ্চ বালিকা বিদ্যালয়ে ৪ টি শিক্ষকের শুন্য পদে নিয়োগের জন্য প্রায় ৩০ লাখ টাকার রফা চুড়ান্ত হয়েছে। যে কোন দিন নিয়োগ বোর্ড গঠনের মাধ্যমে তা বাস্তবায়িত হবে বলে নির্ভরযোগ্য একাধিক সূত্র থেকে তা নিশ্চিত করা হয়েছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে ঐ স্কুলের পরিচালনা পরিষদের দাতা সদস্য, ছাত্রী অভিভাবক, নির্বাহী সদস্যসহ অত্র অঞ্চলের গন্যমান্য ব্যক্তিবর্গ জেলা প্রশাসক বরাবর আবেদন জানিয়েছেন।
আবেদন পত্রে ও নির্ভরযোগ্য ঐ সূত্র বলেছে, পাঁচকাটিয়া-পাঁচবাড়ীয়া উচ্চ বালিকা বিদ্যালয়ে দীর্ঘ প্রায় ৪ বছর ৪ টি শিক্ষকের পদ শুন্য রয়েছে। শুধু মাত্র পরিচালনা পরিষদের সভাপতি ও প্রধান শিক্ষকের অবৈধ চাহিদার ঐ টাকা প্রাপ্তিযোগ না হওয়ায় শিক্ষক নিয়োগের বিষয়টি ঝুলে ছিলো। ইতিপূর্বে ২ বার সংবাদপত্রে বিজ্ঞপ্তি দেয়া হলেও চাহিদামতো টাকা দিতে কেউ রাজি না হওয়ায় তা বাতিল হয়ে যায়। কিন্তু এবার সহকারী শিক্ষক সমাজিক বিজ্ঞান ১ জন, সহকারী শিক্ষক ইংরেজি ১ জন ও সহকারী শিক্ষক বাংলা বিভাগের জন্য ১ জন  মোট ২৭ লাখ টাকা এবং সহকারী শিক্ষক গনিত বিভাগের জন্য ১ জন ৩ লাখ টাকা দিতে রাজি হওয়ায় তাদের নিয়োগের বিষয়টি চুড়ান্ত করা হয়েছে।
নির্ভরযোগ্য ঐ সূত্রগুলো বলেছে, এই ৪ টি পদের জন্য মোট ২৯ জন আবেদন করেছিলো। তাদের প্রায় সকলকে ঐ পরিমান টাকার অফার দেয়া হয়। কিন্তু ৪ জন বাদে আর কেউ রাজি না হওয়ায় ঐ ৪ জনের বিষয় চুড়ান্ত করা হয়েছে।
নিয়োগের জন্য ২৭ লাখ টাকার রফা চুড়ান্ত হওয়া ৩ জন হলেন (ক) পাঁচকাটিয়া গ্রামের পরেশ বিশ্বাসের ছেলে পলাশ বিশ্বাস,(খ) হরিদাশকাটি গ্রামের  প্রশান্ত মল্লিকের ছেলে বিপুল মল্লিক ও (গ) কুচলিয়া গ্রামের মানস মুকুল বিশ্বাসের স্ত্রী লিপিকা সরকার। এছাড়া ৩ লাখ টাকায় রফা চুড়ান্ত হওয়া গনিতের জন্য পাঁচকাটিয়া গ্রামের মৃত ভ’পতি বিশ্বাসের ছেলে হিরু বিশ্বাস।
এ বিষয়ে পাঁচকাটিয়া-পাঁচবাড়ীয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক চৈতন্য কুমার বিশ্বাস, পুরো ঘটনা পাশ কাটিয়ে বলেন, স্থানীয় দলাদলির কারনে নিয়োগ আপাতত নিয়োগ দেয়া যাচ্ছে না। ঐ স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি তপন কুমার ধর (ভুট্টো) প্রধান শিক্ষকের সুরে সুর মিলিয়ে বলেন টাকার বিষয়টি প্রধান শিক্ষক জানেন। জেলা শিক্ষা অফিসার বলেন, যেহেতু ঐ ৪ জনের বিষয় অভিযোগ উঠেছে, সেহেতু বিষয়টি আমি দেখবো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top