সকল মেনু

আজও কার্যকর হচ্ছে না কামারুজ্জামানের ফাঁসি

Kamrujaman220150409201301নিজস্ব প্রতিবেদক: মানবতাবিরোধী অপরাধের মামলায় দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসির রায় আজও (বৃহস্পতিবার) কার্যকর হচ্ছে না। তবে ফাঁসি কার্যকরের সকল প্রস্তুতি সম্পন্ন রেখেছে কারা কর্তৃপক্ষ।

জানা যায়, বৃহস্পতিবার বেলা ১১টায় কামারুজ্জামানের আইনজীবীরা তার সঙ্গে দেখা করতে কেন্দ্রীয় কারাগারে যান। সাক্ষাৎ শেষে বেরিয়ে এলে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার বিষয়ে তাদের কাছে জানতে চাওয়া হয়। এসময় তার আইনজীবীরা জানান, কামারুজ্জামান নিজেই চিন্তা করে এ ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন।

অপরদিকে সচিবালয়ে এক বৈঠকে স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী জানান, বৃহস্পতিবার যেকোনো সময় একজন ম্যাজিস্ট্রেট কারাগারে গিয়ে প্রাণভিক্ষার ব্যাপারে কামারুজ্জামানের কাছে জানতে চাইবেন। আজই তাকে এ ব্যাপারে উত্তর জানাতে হবে। তবে স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রীর এ বক্তব্যের পর সন্ধ্যা পার হলেও কারাগারে কোনো ম্যাজিস্ট্রেটের দেখা পাওয়া যায়নি।

এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় কারাগার ত্যাগ করেন সিনিয়র জেল সুপার ফরমান আলী। তিনি আজ আবার কারাগারে আসনে কি না জানতে চাইলে বলেন, আর ফেরার সময় নেই।

উল্লেখ্য, কামারুজ্জামানের রিভিউ আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায়ে স্বাক্ষর করা কপি বুধবার সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে কারাগারে পৌঁছায়। পরে তাকে কপিটি পড়ে শোনানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top