জয়পুরহাট জাতীয় রাজশাহী লাইফ স্টাইল

জয়পুরহাটে ‘অটিজম শিশুদের নিয়ে শীর্ষক গোলটেবিল

 unnamedএসএস মিঠু , জয়পুরহাট : অটিজম শিশুরা আমাদেরই সন্তান,তাই তাদের উন্নয়নে সরকারি,বেসরকারি ও ব্যক্তিগত ভাবে সকলকে সম্মিলিত ভাবে কাজ করতে হবেÑ এ দায়িত্ব বোধ থেকে  জয়পুরহাটে ‘অটিজম শিশুদের নিয়ে সামাজিক ভাবে আমাদের করনীয়’- শীর্ষক দিনব্যাপি এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার জয়পুরহাট শহরের আরাফাত নগরে বেসরকারি স্বেচ্ছাসেবি প্রতিষ্ঠানÑ ‘মাতৃভূমি অটিজম একাডেমী’র আয়োজনে প্রতিষ্ঠানটির অডিটোরিয়ামে আযোজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আব্দুর রহিম এবং বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম ও পৌর মেয়র আব্দুল আজিজ মোল্লা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওয়াল্ডভিশন-বাংলাদেশ, জয়পুরহাট এডিপি ম্যানেজার মিষ্টার শীতল পিয়েরা, অপূর্ব সরকার,মাতৃভূমি অটিজম একাডেমীর উপদেষ্টা আব্দুর রফিকুল ইসলাম,সভাপতি আ স ম মোক্তাদির তিতাস, নির্বাহী পরিচালক নাসরিন ফারহানা ইভা প্রমুখ।

বক্তারা অটিজম শিশুদের লেখাপড়া ও খেলাধূলা সহ  প্রয়োজনীয় অন্যান্য সকল প্রকারের শিক্ষাদানেরে ক্ষেত্রে  নিবেদিত- ‘মাতৃভূমি অটিজম একাডেমী’কে সারা দেশের মধ্যে একটি মডেল প্রতিষ্ঠান হিসেবে দাঁড় করাতে সমাজের বিত্তবান ও দাতাদের সহযোগিতার হাত বাড়ানোর আহবান জানান।

গোল টেবিলে আলোচনা শুরুর আগে  অনুষ্ঠানের প্রধান ও বিশেষ অতিথিরা ‘মাতৃভূমি অটিজম একাডেমী’ পরিদর্শন ও অটিষ্টিক শিশুদের সাথে কথা বলেন ।