সকল মেনু

গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

unnamed   গৌরাঙ্গ লাল দাস,গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে বাস শ্রমিক ও থ্রি-হুইলার শ্রমিকদের দ্বন্দ্বের জের ধরে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ। আজ বুধবার দুপুরে থেকে এ ধর্মঘট শুরু হয়। এ ঘটনায় বাস শ্রমিক ও থ্রি-হুইলার শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।বাস শ্রমিকদের সূত্রে জানাগেছে, মঙ্গলবার সন্ধ্যায় টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ষ্ট্যান্ডে বাসে যাত্রী উঠনো নিয়ে বাস শ্রমিক ও থ্রি-হুইলার শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটি হলে তিন বাস শ্রমিককে মারপিট করা হয়। এর জের ধরে আজ বুধবার সকালে টুঙ্গিপাড়া ও খালেকের বাজার এলাকায় বাস শ্রমিকদের আবারো মারধর করে থ্রি-হুইলার শ্রমিকেরা। এতে আরো ৪ জন আহত হয়। এর প্রতিবাদে ও অবৈধ যান চলাচল বন্ধের দাবীতে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে অনিদৃষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়। এ ঘটনায় টুঙ্গিপাড়া উপজেলা থ্রি-হুইলার চালক সমিতির সভাপতি মুকুলসহ ৬ জনকে আটক করছে পুলিশ। ধর্মঘটের ফলে ওই সড়ক দিয়ে চলাচলরত যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে। গোপালগঞ্জ বাস মালিক সমিতির সাধারন সম্পাদক কামিল সারোয়ার বলেছেন, দীর্ঘ দিন ধরেই টুঙ্গিপাড়ার থ্রি-হুইলার শ্রমিকরা বাস শ্রমিকদেরকে নানাভাবে শারিরীক নির্যাতন করে আসছে। একাধিকবার এ নিযে দুই শ্রমিক সংগঠনের মধ্যে বৈঠকও হয়েছে। কিন্ত, গতকাল মঙ্গলবার এবং আজ বুধবারও আমাদের শ্রমিকদেরকে তারা মারধর করেছে। এমনকি বাসও ভাংচুর করেছে। আমরা এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার না পাওয়া পর্যন্ত গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধের ডাক দিয়েছি।
এ ব্যাপারে টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, এ ঘটনায় ৬ জন থ্রি-হুইলার নেতা-কর্মিকে আটক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top