সকল মেনু

শারীরিক সম্পর্ক বেশি করে মধ্যবিত্তরা

sex_131680আমাদের অনেকেরই ধারণা, পৃথিবীতে উচ্চবিত্ত এবং নিম্নবিত্তদের মধ্যে শারীরিক সম্পর্ক করার প্রবণতা বেশি। কিন্ত নতুন এক গবেষণায় পাওয়া তথ্যে সেই ধারণা ভুল প্রমাণ করেছে। ক্যামব্রিজ ইউনিভার্সিটির স্পিজেহলটারের এক বইয়ে বিষয়টি তুলে ধরা হয়েছে।
‘সেক্স বাই নাম্বারস’ নামের গবেষণামূলক এই বইয়ে ব্রিটেনের ঘরের মধ্যকার শারীরিক সম্পর্কের বিষয়টি তুলে ধরেছেন স্পিজেহলটার। দেখা গেছে, ২৫ বছরের আগের চেয়ে মানুষ এখন কম শারীরিক সম্পর্ক করেন। কারণ মানুষ এখন সহজেই পর্ণো সাইটে প্রবেশ করতে পারেন। গবেষণার এই বইটি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটেনের ‘ডেইলি স্টার’ পত্রিকা। স্পিজেহলটার দশজন মানুষের সঙ্গে কথা বলেছেন যারা ঘরের মধ্যে শারীরিক সম্পর্ক করেছেন। তারা বলেছেন, নিম্নবিত্তদের চেয়ে মধ্যবিত্তদের সঙ্গে বেশি শারীরিক সম্পর্ক করেছেন তারা। গষেণায় দেখা গেছে, পুরুষরা স্বীকার করেছেন, তারা গড়ে ১৪ জন নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেছেন যা নারীদের চেয়ে দ্বিগুণ। স্পিজেহলটার বলেন, পুরুষরা সচেতন কিংবা অসচেতনভাবে উত্তেজিত হয়ে ওঠেন। কিন্তু মেয়েরা সামাজিক প্রথা মেনে চলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top