সকল মেনু

ঢাবির ৫ কৃতী শিক্ষার্থীর বৃত্তি লাভ

indexঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভিন্ন পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ৫ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়া, সহ-শিক্ষা কার্যক্রমে অসামান্য নৈপুণ্য প্রদর্শনের জন্য ৫৭জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।
সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক টিএসসি মিলনায়তনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আয়োজিত নবীন বরণ ও অগ্রায়ণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক ও পুরস্কার তুলে দেন।
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক আখতার সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। সহকারী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী ধন্যবাদ জ্ঞাপন করেন।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মানুষের অধিকার প্রতিষ্ঠা ও মানব সভ্যতার উন্নয়নে গণমাধ্যমকে কার্যকরভাবে ব্যবহারের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, সমাজে সত্য প্রতিষ্ঠা ও সত্য প্রকাশের লক্ষ্যে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের আত্ম-প্রশিক্ষিত হতে হবে।
তিনি সামাজিক সম্প্রীতি ও অসাম্প্রদায়িক দেশ গড়তে পরিবার, সমাজ তথা মানুষের মধ্যে পারস্পরিক  সুসম্পর্ক বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।
‘তৌহিদুল আনোয়ার-আলী হায়দার স্মৃতি বৃত্তি’ প্রাপ্তরা হলেন- সঞ্জয় বসাক পার্থ ও মনিরা বেগম। ‘সঞ্জীব চৌধুরী স্মৃতি বৃত্তি’ প্রাপ্তরা হলেন- সাব্বির হোসেন, ওয়াহিদা জামান ও মনির উদ্দিন।  এছাড়া, ‘তাজিন স্মৃতি’ বৃত্তি লাভ করেন সঞ্জয় বসাক পার্থ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top