সকল মেনু

পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

pakistan-22_131134ক্রীড়া ডেস্ক :নিষেধাজ্ঞার কারণে গত বছরের আগস্ট থেকে দলের বাইরে সাঈদ আজমল। তবে বোলিং শুধরে এ বছরের ফেব্রুয়ারিতে দলে ফেরার ছাড়পত্র পান পাকিস্তানের সেরা এই স্পিনার।
বদলি খেলোয়াড় হিসেবে তার খেলার সুযোগ এসেছিল সদ্য সমাপ্ত বিশ্বকাপেও। অবশ্য শেষ পর্যন্ত তাকে বিশ্বকাপ দলে নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে আসন্ন বাংলাদেশ সফরে তাকে পাকিস্তান দলে দেখা যাবে।
শুক্রবার টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি তিন ফরম্যাটেরই দল ঘোষণা করেছে পিসিবি। তিন ফরম্যাটের দলেই থাকছেন অফস্পিনার আজমল। এ ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ মোহাম্মদ হাফিজকেও তিন ফরম্যাটের দলে রেখেছেন নির্বাচকরা। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে কোনো দলেই জায়গা হয়নি উমর আকমল ও নাসির জামশেদের। আর শুধু টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন আহমেদ শেহজাদ।
সদ্য সমাপ্ত বিশ্বকাপে খেলোয়াড়দের পারফরম্যান্স বিবেচনা করেই দল ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধান নির্বাচক হারুন রশিদ। লাহোরে সাংবাদিকদের তিনি বলেন, ‘দল নির্বাচন করার ক্ষেত্রে বিশ্বকাপের পারফরম্যান্স বিবেচনা করা হয়েছে। বাদ পড়া খেলোয়াড়রা পিসিবির কাছে নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে পারেনি।’
আগামী ১৩ এপ্রিল বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান দল।
পাকিস্তান দল
টেস্ট দল : মিসবাহ-উল-হক (অধিনায়ক), সরফরাজ আহমেদ, মোহাম্মদ হাফিজ, সামি আসলাম, আসাদ শফিক, আজহার আলী, ইউনিস খান, হারিস সোহেল, সাঈদ আজমল, ইয়াসির শাহ, বাবর আজম, জুলফিকার বাবর, ওয়াহাব রিয়াজ, জুনাইদ খান, সোহেল খান ও রাহাত আলী।
ওয়ানডে দল : আজহার আলী (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, সামি আসলাম, আসাদ শফিক, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান, হারিস সোহেল, সাঈদ আজমল, শোয়েব মাকসুদ, ইয়াসির শাহ, ওয়াহাব রিয়াজ, এহসান আদিল, সোহেল খান ও রাহাত আলী।
টি-টোয়েন্টি দল : শহীদ আফ্রিদি (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ, সরফরাজ আহমেদ, মুস্তার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, হারিস সোহেল, সাঈদ আজমল, শোয়েব মাকসুদ, সোহেল তানভির, ওয়াহাব রিয়াজ, সাদ নাসিম, সোহেল খান, উমর গুল ও জুনাইদ খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top