সকল মেনু

লেভেল প্লেয়িং ফিল্ডের ক্ষেত্রে নির্বাচন কমিশন নয়

images স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের ক্ষেত্রে খালেদা জিয়াই প্রথম বাধা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনা সভায় তিনি এমন্তব্য করেন । তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ডের ক্ষেত্রে নির্বাচন কমিশন নয়। খালেদা জিয়াই প্রধান বাধা। তার দল এই নির্বাচনে অংশ নিচ্ছে। আবার একই সঙ্গে তিনি হরতাল-অবরোধ ডেকে রেখছেন। অবরোধই যদি রাখেন তবে আপনি নির্বাচন কবেন কিভাবে। আর আপনার ভোটাররাই বা কিভাবে কেন্দ্রে গিয়ে ভোট দিবেন।
তাই জাতীয় স্বার্থে সর্বপ্রথম এই অযোক্তিক হরতাল-অবরোধ বাদ দিয়ে লেভেল প্লেয়িংয়ের ক্ষেত্রে প্রথম পদক্ষেপ খালেদা জিয়াকেই নিতে হবে। এর পর নির্বাচনে আসলে জনগণ আপনাকে গ্রহন করতেও পারে।

সুরঞ্জিত বলেন, বিএনপির সুমতি হয়েছে। তারা নিয়মতান্ত্রিক রাজনীতিতে ফিরে এসেছে। আমাদের জাতীয় জীবনে যে সংকট তৈরী হয়েছিল তা থেকে বেরিয়ে আসার ক্ষেত্রে নির্বাচনের মাধ্যমে খালেদা জিয়াকে অপূর্ব সুযোগ করে দিয়েছেন শেখ হাসিনা।

তিনি বলেন, কারগারে যারা আটক আছে তাদের জামিন দেয়া না দেয়া আদালতের বিষয়। এখানে সরকার কোন ধরণের হস্তক্ষেপ করবে না।
খালেদা জিয়ার আদালতের যাওয়ার বিষয়ে বলেন, আমার বন্ধু খন্দকার সাহেব বলেন নিরাপত্তা পেলে খালেদা জিয়া আদালতে যাবে। তিনি কার্যালয়ে অবস্থান করছেন। তার নিরাপত্তা বিঘ্নিত করছে কে? সে তো নিরাপদেই আছে। তার নিরাপত্তা দিয়ে আদালতে নিতে হবে এমন কোথাও লেখা আছে নাকি?
নির্বাচনে সেনাবাহিনী নিয়োগের বিষয়ে তিনি বলেন, আমাদের সেনাবাহিনী অনেক উচ্চপ্রশিক্ষিত। তাদের যত্রতত্র ব্যবহার করা যাবে না। তাদেরকে দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব রক্ষার জন্য কাজে লাগানো হয়।

তিনি বলেন, নির্বাচন কমিশন একটি স্বাধীন ও নিরোপেক্ষ প্রতিষ্ঠান। তারা অবাধ ও সুষ্ঠু ভাবে নির্বাচন পরিচালনা করবে। ভোটাররা ভোট কেন্দ্রে যাবেন। আইনশৃঙ্খলা বাহিনী জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে।

তিনি বলেন, সকলকেই আইনের প্রতি শ্রদ্ধা রেখে গণতান্ত্রিক ভাবে চলা উচিৎ। অতীতে অনেক দেশে গণতন্ত্রের পথে বাধা এসেছে।এই সব জঙ্গিবাদি, সহিংসতাবাদি তৎপরতাকে ধর্যের সঙ্গে মোকাবেলা করে গণতন্ত্রকে এগিয়ে নেয়া হয়েছে।

ডা. খন্দকার মো. এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য সতিশ চন্দ্র রায়, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, সংগঠনের সদস্য সচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top