সকল মেনু

৩ মাস সাতক্ষীরা সদর হাসপাতালে স্যালাইন নেই

 Satkhira-1427770920সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা সদর হাসপাতালে প্রায় তিন মাস যাবৎ স্যালাইন সরবরাহ নেই। এতে হাসপাতালে ভর্তি হওয়া মুমূর্ষু রোগীরা পড়ছেন বিপাকে। বিশেষ করে জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে চিকিৎসাসেবা নিতে আসা দরিদ্র মানুষজন অর্থাভাবে এই জরুরি স্যালাইন নিতে পারছেন না তাদের শরীরে।

সংশ্লিষ্টরা বলছেন, গত জানুয়ারির পর থেকে অনিয়মিতভাবে সাতক্ষীরা সদর হাসপাতালে স্যালাইন সরবরাহ করা হচ্ছে।

সাতক্ষীরা সদর হাসপাতালের ৩ নম্বর মহিলা ওয়ার্ডে এক সপ্তাহ যাবৎ ভর্তি আছেন টুকু দাশী (৬৫)। ভর্তির পর থেকে কয়েকটি জরুরি স্যালাইন হাসপাতালের বাইরে থেকে কিনে তার শরীরে পুশ করা হয়। কিন্তু তার পরিবারের লোকজন দরিদ্র হওয়ায় তাদের পক্ষে বাইরে থেকে স্যালাইন কেনা আর সম্ভব হচ্ছে না।

একই কথা জানালেন হাসপাতালে ভর্তি একাধিক রোগী ও তাদের স্বজনরা।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার মারুফ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘হাসপাতালে জরুরি স্যালাইন সরবরাহ না থাকায় খুবই সমস্যা হচ্ছে। অনেক দরিদ্র রোগীর বাইরে থেকে স্যালাইন কিনে আনার মতো সামর্থ্য থাকে না। এই সব রোগীকে নিয়ে বিব্রতকর অবস্থায় পড়ছে ওয়ার্ডে দায়িত্বরত নার্সরা।’

তবে কবে নাগাদ সরবরাহ পাওয়া যাবে, তারও কোনো নিশ্চয়তা নেই বলে জানান তিনি।

সাতক্ষীরার জেলা প্রশাসক ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি নাজমুল আহসান বলেন, ‘হাসপাতালে জরুরি স্যালাইন সরবরাহ নেই, এটি আমাকে জানানো হয়নি।’

তবে জরুরিভাবে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top