সকল মেনু

‘গ্রেফতারে বাধা নেই অপরাধী প্রার্থীদের ’

 shahnewaj-1427794059নিজস্ব প্রতিবেদক :  নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেছেন, ‘সিটি নির্বাচনে প্রার্থীদের মধ্যে কেউ অপরাধী থাকলে তাকে গ্রেফতারে নির্বাচন কমিশনের (ইসি) বাধা নেই।’ মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। শাহনেওয়াজ বলেন, ‘যদি কেউ অপরাধ করে থাকে, তাহলে প্রচলিত আইনে তার বিচার হবে। এ বিষয়ে কমিশন আইনে কিছু বলা নেই।’ তিনি আরো বলেন, ‘২৯ মার্চ বিকেল ৫টার মধ্যে যারা মনোনয়নপত্র জমা দিতে পারেননি তাদের বিষয়ে করার কিছু নেই।’

মেয়াদ শেষের প্রায় আট বছর পর ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন হতে যাচ্ছে। ভোট গ্রহণের তারিখ ২৮ এপ্রিল। একই দিন চট্টগ্রাম সিটি করপোরেশনেরও নির্বাচন হবে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২৯ মার্চ।

ঢাকা উত্তর সিটির ৩৬টি ওয়ার্ডের মোট ভোটার ২৩ লাখ ৪৯ হাজার ৩১৩ জন। আর দক্ষিণের ৫৭টি ওয়ার্ডের ভোটার ১৮ লাখ ৭০ হাজার ৩৬৩ জন। চট্টগ্রাম সিটির ৪১টি ওয়ার্ডের ভোটার ১৮ লাখ ২২ হাজার ৮৯২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top