সকল মেনু

মনু হত্যায় শীর্ষ সন্ত্রাসী শাহাদাৎসহ ৭ জনের ফাঁসি

Hangin-1427701632 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : রাজধানীর মিরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা মনিরউদ্দিন মনু হত্যা মামলায় শীর্ষ সন্ত্রাসী শাহাদাৎসহ সাতজনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেছেন  আদালত। সোমবার দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক এ বি এম নিজামুল হক এ  রায় ঘোষণা করেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত  অন্য আসামিরা হলেন- শফিক, মিঠু, মাহবুবুর রহমান সোহেল, হাসান সরোয়ার জিকু, নূরুজ্জামান ওরফে টিএস বাবু ও মাসুদুর রহমান তোতা।

এ ছাড়াও এ মামলার নারী আসামি জাহানারাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে। রায় ঘোষণার সময় মাহবুবুর রহমান সোহেল ও হাসান সরোয়ার জিকু  আদালতে উপস্থিত ছিলেন। অন্য আসামিরা পলাতক রয়েছেন।

জানা যায়, ২০০৬ সালের ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দোয়া মাহফিল থেকে ফেরার পথে মিরপুরের ৪৯/৩, শাহআলী বাগের বাসার সামনে স্বেচ্ছাসেবক লীগ নেতা মনিরউদ্দিন মনুকে ৮ রাউন্ড গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় তার বড় ভাই আকবর আলী বাদী হয়ে ঘটনার দিন মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০০৭ সালের ৩০ অক্টোবর মিরপুর থানার এসআই নাসির উল্লাহ আসামিদের অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০০৭ সালের ২৭ এপ্রিল  এ মামলার অভিযোগ (চার্জ )গঠন করেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top