খুলনা জাতীয় যশোর রাজনীতি

সন্ত্রাসের কাছে গণতন্ত্র পরাজিত হতে পারে না -পংকজ দেবনাথ এমপি

 unnamed যশোর প্রতিনিধি: আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি বলেছেন, সন্ত্রাসের কাছে গণতন্ত্র পরাজিত হতে পারেনা। উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে মাইশার মতো নিস্পাপ শিক্ষার্থীকে আগুনে পুড়িয়ে মারে তারা মানবতার শত্র“। তাদের প্রতিহত করা আমাদের নৈতিক দায়িত্ব। পংকর দেবনাথ বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়া সন্ত্রাসের রাণী খ্যাতি অর্জন করেছে। ৭১’র ঘাতক মানবতা বিরোধীদের বিচার হলে রাজনীতি থেকে হারিয়ে যাবে খালেদা।
তিনি আজ রোববার রাতে যশোর টাউন হল ময়দানের রওশন আলী মঞ্চে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মহান স্বাধীনতা দবিস উপলক্ষে জেলা স্বেচ্ছাসেবকলীগ আয়োজতি মানব বিনাশী দানব প্রতিরোধে জাগো স্বদেশ শীর্ষক এ আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসাম মিলন। জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আসাদুজামান মিঠুর সভাপতিত্বে এ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সোহেল রানা ও মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম। পরিচালনা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূরে আলম মিলন ও সাংগঠনিক সম্পাদক ইমামুল কবির। শেষে সঙ্গীত পরিবেশন করেন বরেণ্য লালন সঙ্গীত শিল্পী ফরিদা পারভীন।
পংকজ দেবনাথ আলোচনায় আরও বলেন, বেগম জিয়া ও তার ছেলে তারেক রহমান জামায়াত এবং আইএসআই মিলে ভেবেছিল বাংলাদেশটাকে পাকিস্তান বানাবে। কিন্তু তাদের সে স্বপ্ন পূরণ হয়নি। তিনি বলেন, বিশ্বে মৌলবাদি দলগুলো এক সূত্রে গাঁথা তারা সবাই মিলে দেশটাকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। পংকজ দেবনাথ স্বেচ্ছাসেবকলীগের প্রতিটা নেতাকর্মীকে চক্রান্তকারীদের বিরুদ্ধে মাঠে থাকার আহবান জানান। বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, বাংলাদেশের সাধারণ জনগণেল কেউ বেগম জিয়ার সাথে নেই। মানুষ কখনো মানুষ হত্যার পক্ষে অবস্থান নিতে পারেনা। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ রূপান্তরে জঙ্গিবাদ আর সন্ত্রাসবাদকে মোকাবেলা করার আহবান জানান তিনি।