সকল মেনু

নেপাল আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটন পণ্যের ব্যাপক সাড়া

 unnamed অর্থনৈতিক প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম: এবার নেপাল আন্তর্জাতিক বানিজ্য মেলায় ব্যাপক সাড়া ফেলেছে বাংলাদেশের ওয়ালটন। নেপালের গ্রাহক ও ব্যবসায়ী ছাড়াও বিভিন্ন দেশ থেকে আসা দর্শনার্থীরা ওয়ালটন পণ্যের প্রতি বিশেষ আগ্রহ দেখিয়েছেন। এবছর মেলার পার্টনার কান্ট্রি ছিলো বাংলাদেশ। প্রবেশ টিকেটের স্পন্সর ছিলো ওয়ালটন। কাঠমান্ডুর ভ্রিকুটি ম-প এক্সিবিশন হলে অনুষ্ঠিত ওই মেলার আয়োজন করে ‘দি ফেডারেশন অফ নেপাল চেম্বারস অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’ বা এফএনসিসিআই। ১২ থেকে ১৭ মার্চ পর্যন্ত ৬ দিনের ওই মেলায় ৩৪০ টি স্টল স্থান পায়। এরমধ্যে নেপালের পরেই সবচেয়ে বেশি ৯২ টি স্টল ছিলো বাংলাদেশের। যেখানে ভারতের ছিলো ২৮ এবং পাকিস্তানের ২২ টি। ২০১২ সাল থেকে নিয়মিত এই মেলার আয়োজন চলছে। ১২ মার্চ মেলা উদ্বোধন করেন নেপালের বাণিজ্য ও সরবরাহ মন্ত্রী সুনীল বাহাদুর থাপা । তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে নেপালের ব্যবসা বানিজ্যে আরো বেশি করে এগিয়ে আসার আহবান জানা। জোর দেন নেপালের বানিজ্যিক উদারীকরণের উপর। মেলায় বাংলাদেশী স্টলগুলোতে ইলেকট্রনিক্স, ফার্মাসিটিক্যালস, গার্মেন্টস, চামড়াজাত পণ্য, হার্বাল পণ্য, হস্তশিল্প, বিল্ডিং ও নির্মাণ উপকরণ, সাজসজ্জাসংক্রান্ত আইটেম, প্লাস্টিক এবং খাদ্যপণ্য স্থান পায়। মেলায় এসেছিলো চার লক্ষাধিক ক্রেতা ও দর্শনার্থী। এবারের মেলার অন্যতম আকর্ষণ ছিলো ওয়ালটনের দৃষ্টিনন্দন স্টল। মেলায় প্রবেশ এবং প্রস্থানের (একই পথ) পথের সামনেই ছিলো ওয়ালটনের অবস্থান। ফলে সকল দর্শনার্থীর ভীড়ে মুখর ছিলো ওয়ালটন স্টল। যেখানে প্রদর্শিত হয় ওয়ালটন ব্র্যান্ডের রেফ্রিজারেটর, ফ্রিজার, এয়ারকন্ডিশনার, টেলিভিশন, মোবাইল ফোনসেট, হোম এ্যাপ্লায়েন্স এবং কিচেন এ্যাপ্লায়েন্সেস। নেপালে ওয়ালটনের একমাত্র পরিবেশক রিডা ইনকরপোরেটেড প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সরফরাজ আনসারি বলেন, এই মেলার মাধ্যমে নেপালের ভোক্তাদের মাঝে একটি নেটওয়ার্ক তৈরি করছি। আশা করি ওয়ালটনকে নেপালের বাজারে শীর্ষ অবস্থানে নিয়ে যেতে সক্ষম হব। তিনি আরো বলেন, ওয়ালটন ব্রান্ডের পণ্য বিশ্বমানের, সইসঙ্গে দামে অনেক সাশ্রয়ী। ওয়ালটন পণ্য নেপালিদের প্রাত্যহিক জীবনে সুখ-সাচ্ছন্দ্য নিশ্চিত করবে। নেপাল, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, মালয়েশিয়া, ভুটান, শ্রীলংকা, ঘানা, নাইজেরিয়া, সুদান, সাউথ আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের বহুসংখ্যক ব্যবসায়ী ওয়ালটন পণ্যের প্রতি বিশেষ আগ্রহ দেখান। ওয়ালটন ইন্টারন্যাশনাল মার্কেটিং এর উচ্চপদস্থ কর্মকর্তা রকিবুল ইসলাম রাকিব বলেন, ওয়ালটন আন্তর্জাতিক ভোক্তাদের মাঝে সাশ্রয়ী মূল্যে সর্বোচ্চ মানের পণ্য সরবরাহ করতে বদ্দপরিকর। তিনি জানান, নেপালের বাজারে ওয়ালটনের প্রধান দুই প্রতিযোগি ব্র্যান্ড এলজি এবং সামস্যাং এর চেয়ে ওয়ালটন পণ্যের দাম অনেক কম। ফলে, নেপালে শীর্ষ স্থান দখল করার ক্ষেত্রে ওয়ালটনের সামনে ব্যাপক সুযোগ রয়েছে। সে লক্ষে তারা কাজও করে যাচ্ছেন।
নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফী বিনতে শামস বলেন, বাংলাদেশী ব্রান্ড ওয়ালটন সাশ্রয়ী মূল্যে উচ্চমান সম্পন্ন পণ্য তৈরি ও সরবরাহের মাধ্যমে নেপালের জনগনের হৃদয় জয় করে নিয়েছে। মেলায় সবচেয়ে আকর্ষণীয় প্যাভিলিয়ন স্থাপন করার জন্য ওয়ালটনের প্রশংসা করেন তিনি।  তারঁ বিশ্বাস মেলায় ওয়ালটনের অংশগ্রহণ নেপালের জনগনের মধ্যে বাংলাদেশী পণ্য সম্পর্কে ইতিবাচক ধারণার সৃষ্টি করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top