সকল মেনু

নাসার বিজ্ঞানীর মহাকাশে অ্যালিয়েনের সঙ্গে কথোপকথনের দাবি !

clark-1427541494 বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : মহাকাশে রয়েছে ৯ ফুট উচ্চতার অ্যালিয়েন। এমনকি মহাকাশযাত্রীর সঙ্গে কথা বলতেও দেখা গেছে সেই অ্যালিয়েনকে। এমন আশ্চর্য্যজনক ঘটনার কথা জানালেন স্বয়ং মার্কিন মহাকাশ গবেষণা সংস্থার (নাসা) অভিজ্ঞ মহাকাশযাত্রী ক্লার্ক ম্যাকলেলেন্ড। ২০০৮ সালের ২৯ জুলাই ক্লার্ক ম্যাকলেলেন্ড তার ‘স্টারগেট ক্রনিকাল’ নামক ওয়েবসাইটে এই চাঞ্চল্যকর তথ্যটি প্রকাশ করেছিলেন। ওই ওয়েবসাইটে তিনি দাবি করেছিলেন, মহাকাশ ভ্রমণের সময় কেনেডি স্পেস সেন্টারে তিনি ৮-৯ ফুটের অ্যালিয়েন দেখেছেন।

অ্যালিয়েনের বিবরণে তিনি বলেছেন, ‘দুটি হাত, দুটি পা, দুটি পায়ের তালু, দুটি হাতপাঞ্জা সবই ছিল ওই অ্যালিয়েনের। দেহের সঙ্গে সঙ্গতিপূর্ণ মাথাও ছিল অ্যালিয়েনের।’ ওয়েবসাইটে তিনি আরো বলেন, অ্যালিয়েনটি দুই পায়ের ওপর দাড়িয়ে সঙ্গে কথা বলছিল।

তার দাবি, প্রায় ১ মিনিট ৭ সেকেন্ড কথোপকথন হয় তাদের মধ্যে। ৩৫ বছর নাসায় কর্মরত ছিলেন ক্লার্ক ম্যাকলেলেন্ড। মহাকাশে নাসার ৬৫০টির বেশি মিশনে তিনি যুক্ত ছিলেন। এর মধ্যে রয়েছে মার্কারি প্রোগ্রাম, অ্যাপোলো মিশন, ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন প্রতিষ্ঠা, স্পেস শাটাল প্রোগ্রাম প্রভৃতি গুরুত্বপূর্ণ অভিযান।

এই চাঞ্চল্যকর তথ্যটি ফাঁস হওয়ার পর নাসার থেকে বলা হয়েছে, এটা এক প্রকারের চক্রান্ত। অ্যালিয়েনদের সঙ্গে মহাকাশযাত্রীদের কথোপকথনের কোনো সঠিক প্রমান এখনো পাওয়া যায়নি। এই তথ্য সম্পূর্ণ ভিত্তিহীন।

তথ্যসূত্র : জি নিউজ বাংলা

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top