সকল মেনু

বিএনপির প্রার্থী চট্টগ্রামে চূড়ান্ত, ঢাকায় হয়নি

  BNP-1427480178নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : সিটি কর্পোরেশন নির্বাচনে চট্টগ্রামে একজনকে দলীয় সমর্থন দিলেও ঢাকায় এখনও প্রার্থী চূড়ান্ত করেনি বিএনপি। তবে নির্বাচনের ব্যাপারে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ইতিবাচক রয়েছেন। ঢাকায় তিনিই প্রার্থী ঠিক করবেন।

‘শত নাগরিক কমিটি’র একটি প্রতিনিধি দলের শুক্রবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানানো হয়েছে। এ সময় গণমাধ্যমের সঙ্গে কথা বলেন সংগঠনের আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ এবং সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন।

বিএনপিপন্থি পেশাজীবীদের সমন্বয়ে গঠিত এই সংগঠনটির আট সদস্য সন্ধ্যা পৌনে ৭টার দিকে কার্যালয়ে প্রবেশ করেন। রাতে গুলশান কার্যালয় থেকে বের হয়ে এমাজ উদ্দিন বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সিটি নির্বাচনের বিষয় নিয়ে বিস্তারিত কথা হয়েছে। ঢাকায় এখনও বিএনপি প্রার্থী চূড়ান্ত করেনি। তবে নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে তিনি ইতিবাচক।’

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘নির্বাচনের সময় সুষ্ঠু পরিবেশ তৈরির জন্য প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করেছিলাম। কিন্তু এখনও সেই পরিবেশ দৃশ্যমান হয়নি বলে আমাদের মনে হয়েছে। খালেদা জিয়াও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ দেখতে চান। সেই অপেক্ষায় তিনিও চেয়ে আছেন।’

সিটি কর্পোরেশন নির্বাচনে চট্টগ্রামে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনজুর আলম মনোনয়ন নিয়েছেন, চট্টগ্রাম বিএনপি আনুষ্ঠানিকভাবে তাকে সমর্থনও দিয়েছে।

এদিকে ঢাকা উত্তরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু মনোনয়নপত্র নিয়েছেন। দক্ষিণে নিয়েছেন নগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস, প্রাক্তন সদস্য সচিব আব্দুস সালাম, দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন ও কারাবন্দি নাসির উদ্দিন আহমেদ পিন্টু। তবে বিএনপি এখানো আনুষ্ঠানিকভাবে কাউকে সমর্থন দেয়নি।

এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘কাকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হবে সেটি খালেদা জিয়াই নির্ধারণ করবেন। তবে এ বিষয়ে বৈঠকে কোনো আলোচনা হয়নি। জাতির যে সংকটাবস্থা চলছে তা থেকে উদ্ধারের জন্য যাদেরই প্রার্থী করা হোক তাদের মেনে নেওয়া হবে।’

প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুবউল্লাহ, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপিপন্থি প্রাক্তন সাংবাদিক মাহফুজউল্লাহ, সুপ্রিম কোর্টের আইনজীবী ফাহিমা নাসরিন মুন্নী, ডক্টরস অ্যাসোসিয়েশনের যুগ্ম মহাসচিব রফিকুল ইসলাম বাচ্চু ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হাই শিকদার উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top