সকল মেনু

ডিবির ৭ জন বরখাস্ত

 comilla জেলা প্রতিনিধি,হটনিউজ২৪বিডি.কম,কুমিল্লা: কুমিল্লা সীমান্ত এলাকা থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ধরে নিয়ে যাওয়া কুমিল্লা জলা গোয়েন্দা পুলিশের (ডিবি) চার সদস্যসহ ৭ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

২৬ মার্চ বৃহস্পতিবার কুমিল্লার পুলিশ সুপার টুটুল চক্রবর্তী তাদের সাময়িক বরখাস্তের নির্দেশ দেন বলে হটনিউজ২৪বিডি.কমকে জানিয়েছেন কুমিল্লা জেলা ডিবি পুলিশের ওসি এ কে এম মঞ্জুরুল আলম।

তিনি জানান, এ ঘটনা তদন্তে কুমিল্লা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারকে (দক্ষিণ) প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

সাময়িক বরখাস্ত হওয়া হলেন- উপ পরিদর্শক (এসআই) গাজী মাহবুবুর রহমান, সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. সবুজ, মো. আলমগীর, কনস্টেবল সেলিম, তাপস, আনোয়র হোসেন, বিকাশ দাস।

এর আগে বুধবার বিকেলে গোয়েন্দা পুলিশের ৪ সদস্যকে আটক করে নিয়ে যায় বিএসএফ। ওইদিন মধ্যরাতে ব্রা‏হ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে বিএসএফ দুই দফায় তাদের ফেরত দেয়।

কুমিল্লা জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মঞ্জুরুল আলম জানান, বিজিবি-১২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নজরুল ইসলামের উপস্থিতিতে আখাউড়া স্থলবন্দর দিয়ে ডিবি পুলিশের সদস্যদেরকে ফেরত দেয়া হয়।

এদের মধ্যে এএসআই মো. সবুজ ও কনস্টেবল সেলিমকে আহত অবস্থায় বুধবার রাত পৌনে ১২টার দিকে এবং এএসআই মো. আলমগীর ও কনস্টেবল তাপসকে পৌনে ১টার দিকে ব্রা‏হ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে ফেরত দেয়।

মাথায় ধারলো অস্ত্রের আঘাতে গুরুতর আহত এএসআই মো. সবুজ ও কনস্টেবল সেলিমকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা রয়েছে।

প্রসঙ্গত, বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে জেলা গোয়েন্দা পুলিশের ৭ সদস্য কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার আশাবাড়ি সংলগ্ন ভারতের সিপাহীজালার রহিমপুর গ্রামে ঢুকে চোরাচালানীদের আটক করতে গেলে স্থানীয়রা তাদের হামলা করে। এ সময় ৩ জন পালিয়ে এলেও বাকি চারজনকে আটক করে মারধর করে বিএসএফ-এর হাতে তুলে দেয়। এর মধ্যে এএসআই মো. সবুজ ও কনস্টেবল সেলিম মাথায় ধারলো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হলে তাদের বক্সনগর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top