সকল মেনু

পলাতক আসামিরা প্রার্থী হলেই ব্যবস্থা

  tmkajod0-e1406377419378-300x168                                                                                                                             স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ডিএমপিঢাকা:  ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে কোন সন্ত্রাসী বা ফৌজদারী অপরাধে অভিযুক্ত ব্যক্তিরা জামিন ছাড়া নির্বাচনের অংশ নিলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখায় সাংবাদিকদের তিনি এই কথা জানিয়েছেন। ভোটাধিকার প্রয়োগে কোন বাধা সহ্য করা হবে না জানিয়ে তিনি বলেন, ‘ঢাকা সিটি করপোরেশন উত্তর ও দক্ষিণের ৯২টি ওয়ার্ডে ৪২ লাখ ভোটার যেন সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে ব্যাপারে ডিএমপি সচেষ্ট থাকবে।
কোন সন্ত্রাসী পলাতক বা প্রকাশ্যে থেকে জামিন ছাড়া নির্বাচনে অংশ নিয়ে ডিএমপি ফৌজাদারী কার্যবিধি ও দণ্ডবিধি ও নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান। তিনি বলেন, ‘বৈধ ও অবৈধ অস্ত্র ব্যবহারের ক্ষেত্রে লক্ষ্য রাখবে পুলিশ। এক্ষেত্রে কোন বৈধ অস্ত্র অবৈধভাবে ব্যবহার করতে দেয়া হবে না। অবৈধভাবে কোন অস্ত্র বহন করা হলে সেক্ষেত্রে জিরো টলারেন্স দেখাবে ঢাকা মহানগর পুলিশ। নির্বাচনে আন্ডার ওয়ার্ল্ডের অপরাধীরা প্রভাব খাটাতে পারে জানিয়ে তিনি বলেন,
‘আন্ডার ওয়ার্ল্ড নির্বাচনে সক্রিয় হতে পারে বলে আমাদের কাছে তথ্য আছে। এ বিষয়ে মহানগর পুলিশ লক্ষ্য রাখবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top