সকল মেনু

সারাদেশে বিক্ষোভ,হরতাল নেই,

20dolsm_255374142 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের টানা অবরোধের মধ্যে গত ১লা ফেব্রুয়ারি থেকে নিয়মিতই রোববার-বৃহস্পতিবার হরতাল চলছিল। মহান স্বাধীনতা দিবস ২৬ মার্চ সামনে রেখে অবশেষে তাতে বিরতি দিয়েছে জোটটি। তবে হরতাল না থাকলেও অবরোধ বহাল আছে। তার সঙ্গে বুধবার (২৫ মার্চ) সারাদেশের জেলা, থানা, পৌরসভা ও সকল মহানগরের থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে জোট।

মঙ্গলবার(২৪ মার্চ) বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর নামে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

একইভাবে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস দেশব্যাপী বিএনপিসহ ২০ দলীয় জোটের অঙ্গীভূত সব শরীক দলকে তাদের স্ব স্ব উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় স্বত:স্ফুর্তভাবে পালনের জন্যও বলা হয়েছে।

গতকালের বিবৃতিতে অবিলম্বে সরকারের আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক বিএনপি’র গুমকৃত যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ সারাদেশে ২০ দলীয় জোটের সকল গুমকৃত নেতা-কর্মীদেরকে তাদের পরিবারের নিকট সুস্থ অবস্থায় ফিরিয়ে দেয়া এবং সারাদেশে গুম, খুন, বন্দুক যুদ্ধের নামে ঠাণ্ডা মাথায় পরিকল্পিত হত্যা, গণগ্রেফতার ও যৌথবাহিনীর নামে বিশেষ বাহিনীর নির্যাতন-নিপীড়ণ বন্ধের দাবিতে চলমান আন্দোলন বলেও উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

স্বাধীনতা দিবস উপলক্ষে ঘোষিত কর্মসূচি অনুযায়ী, ‘জাতীয় নেতারা’ জাতীয় স্মৃতিসৌধ এবং বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শ্রদ্ধা নিবেদনে যাবেন কি-না, তা বিবৃতিতে বলা হয়নি। এর আগে গত ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে যাননি খালেদা জিয়া। গত ৩ জানুয়ারি থেকে তিনি গুলশান কার্যালয়ে অবস্থান করছেন। জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতেও তিনি সেখানে ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top