সকল মেনু

আজ টুঙ্গীপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গীপাড়া আসছেন। এদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী টুঙ্গীপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তিনি। প্রধানমন্ত্রীর সহকারী একান্তু সচিব মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো এক চিঠিতে একথা জানানো হয়। চিঠিতে বলা হয়, টুঙ্গীপাড়া পৌঁছানোর পর তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেবে। এরপর বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন।
পরে একই স্থানে বইমেলার উদ্বোধন করবেন তিনি। দুপুরে প্রধানমন্ত্রী টুঙ্গীপাড়ার বঙ্গবন্ধু ভবনে নামাজ আদায় ও মধ্যাহ্ন বিরতি নেবেন। বেলা ৩টায় তিনি টুঙ্গীপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন। এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জ-টুঙ্গীপাড়ার রাস্তায় রাস্তায় বিশালাকৃতির তোরণ নির্মাণ করা হয়েছে। মাজার কমপ্লেক্স সাজানো হয়েছে নতুন করে। এছাড়া, বঙ্গবন্ধুর সমাধি সৌধের পাবলিক প্লাজায় শিশু সমাবেশ উপলক্ষে বিশালাকৃতির প্যান্ডেল তৈরি করা হয়েছে।

নিরাপত্তা বিষয়ে গোপালগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু সমাবেশ উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ দিন প্রধানমন্ত্রী টুঙ্গীপাড়ায় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন। তাই পুরো টুঙ্গীপাড়ায় নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে পয়েন্টে তল্লাশি চালানো হচ্ছে। অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top